অগ্রিম টিকিটেই জ্বালা


অনলাইন ডেস্ক: আসন্ন ঈদে রাজধানী থেকে গ্রামের বাড়ি ফেরার অগ্রিম টিকিট সংগ্রহ করতে কমলাপুর রেলস্টেশনে হুমড়ি খেয়ে পড়েছে মানুষ। লাইনের পর লাইন, দীর্ঘ সিরিয়ালে দাঁড়িয়ে আছে মানুষ। শত কষ্ট হলেও ঈদে প্রিয়জনদের সঙ্গে ছুটি উপভোগ করতে তারা টিকিট সংগ্রহ করছেন।
চতুর্থ দিনের মতো শনিবার (২৫ মে) দেওয়া হচ্ছে ৩ জুনের টিকিট। অন্য স্থানগুলোতে রেলের টিকিটের জন্য ভিড় বেড়েছে।
শনিবার সকাল আটটায় কমলাপুর রেলস্টেশনে দেখা যায় প্রচুর ভিড়। অনেকে মধ্যরাত থেকে টিকিট সংগ্রহের জন্য লাইনে দাঁড়িয়ে আছেন। ঢাকার ব্যস্ত মানুষ ঈদের আগের দিন গ্রামের বাড়ি ফেরা নিশ্চিত করতে চান। এজন্য সকাল নয়টার দিকে কমলাপুর রেলস্টেশনের নির্ধারিত নয়টি কাউন্টারে একযোগে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।
কমলাপুরে দেওয়া হবে ১২ ট্রেনের প্রায় ১৬ হাজারের বেশি টিকিট। ২৬ হাজার ৭০০ টিকিটের বাকিগুলো পাওয়া যাবে অনলাইনে।
এদিকে কমলাপুরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী ও কালোবাজারিরোধ করতে রেলওয়ে পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, আনসার, আর্মড পুলিশ ও র‌্যাবের সদস্যরা সক্রিয়ভাবে দায়িত্ব পালন করছেন। টিকিটপ্রত্যাশীদের লাইন ঠিক করতে হিমশিম খাচ্ছেন আনসার সদস্যরা।

কোথা থেকে কোন টিকিট পাবেন

কমলাপুরে উত্তরবঙ্গ ও সমগ্র পশ্চিমাঞ্চলের ১২টি ট্রেন, তেজগাঁও স্টেশন থেকে ময়মনসিংহ ও জামালপুর আন্তঃনগর ট্রেন, বিমানবন্দর স্টেশন থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেন, বনানী স্টেশন থেকে নেত্রকোণাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেস ট্রেন এবং ফুলবাড়িয়া থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট দেওয়া হচ্ছে। সময়নিউজ২৪./ এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *