আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম আর নেই

অনলাইন ডেস্কঃ

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম আর নেই।গতকাল বৃহস্পতিবার ১০টার সময় থাইল্যান্ডের হাসপাতালে তার মৃত্যু হয় (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)।প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস রানা এ তথ্য জানিয়েছেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সৈয়দ আশরাফুল ইসলাম গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে  কিশোরগঞ্জ-১ থেকে নির্বাচিত হন।তবে সৈয়দ আশরাফুল ইসলাম অসুস্থতার কারণে আজ বৃহস্পতিবার তিনি সংসদ সদস্য হিসেবে শপথগ্রহণ করতে পারেননি।

সৈয়দ আশরাফুল ইসলাম ১৯৯৬ সালে কিশোরগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে পুনর্নির্বাচিত হন তিনি।তিনি সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে বলিষ্ঠ ভূমিকা পালনের পর দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।তিনি ২০০৯ সাল থেকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।সৈয়দ আশরাফুল ইসলাম ২০১৫ সালের ১৬ জুলাই থেকে  জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব ওপালন করেন।

 সৈয়দ আশরাফুল ইসলাম ব্যক্তিগত জীবনে  ব্রিটিশ ভারতীয় শীলা ঠাকুরের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।তাহার স্ত্রী শীলা ঠাকুর লন্ডনে শিক্ষকতা করতেন। ২০১৭ সালে তাহার স্ত্রী শীলা ঠাকুর মৃত্যুবরণ করেন।সৈয়দ আশরাফুল ইসলাম ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন।

সময়নিউজ২৪.কম/ বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *