আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষাখাতে অভাবনীয়ভাবে কাজ করছে মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি


মো. সাইফুল ইসলাম :

আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষাখাতে অভাবনীয়ভাবে কাজ করছে। গত এক দশকে দেশে যে পরিমান উন্নয়ন হয়েছে অতীতের সকল সরকার মিলিয়ে এতো উন্নয়ন করেনি। পদ্মা সেতু, মেট্রো রেল, কর্ণফুলি টানেল, গভীর সমুদ্র বন্দরসহ দেশের চলমান মেঘা প্রকল্পগুলোর কাজ শেষে হলে দেশের চেহারা পাল্টে যাবে। আওয়ামী লীগের উন্নয়ন এদেশে ইতিহাস হয়ে থাকবে।

আমি সংসদে বলেছি উচ্চ মাধ্যমিক পর্যন্ত শিক্ষা ব্যবস্থাকে ফ্রি করার জন্যে। আমার এ প্রস্তাব সরকার গ্রহণ করেছে। আশা করছি অচিরেই এ বিষয়ে সরকারের পক্ষ থেকে ঘোষণা আসবে। গত বৃহস্পতিবার হাজীগঞ্জের বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪ তলা ভিত বিশিষ্ট ১ম তলার একাডেমিক ভবন ও ঊর্ধ্বমুখী ২য় ও ৩য় তলা ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন চাঁদপুর-৫ আসনের সংসদ মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম।

নিজ এলাকার উন্নয়নের বিষয়ে মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেন, হাজীগঞ্জ শাহরাস্তিতে কোনো পরিবার এখন আর বিদ্যুৎ ছাড়া নেই। আগে এলাকায় আসলে বিদ্যুতের জন্য শত শত সুপারিশ আসতো এখন আর একটি সুপারিশ আমি পাইনি।

হাজীগঞ্জ-শাহরাস্তির উন্নয়ন নিয়ে তিনি বলেন, ১৯৯৬ সালে আমি যখন এমপি হয়, তখন এ দু উপজেলায় মাত্র ৫ কিলোমিটার সড়ক পাকা ছিল। এখন সাড়ে ৩শ’ কিলোমিটার সড়ক পাকা। ৫শর মতো প্রাইমারি স্কুল, কলেজ, হাই-স্কুল, মাদ্রাসা ভবন পাকা করা হয়েছে। যে ডাকাতিয়া নদীর উপর একটি সেতুও ছিল না, এখন সেখানে ৮টি সেতু হয়েছে।

বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদের সভাপ্রধানে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন, পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটাঃ আহসান হাবিব অরুণ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সমীর লাল দত্ত, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহমদ খসরু প্রমুখ।


Your personal, business or professional blog website is just a click away!

সময় নিউজ২৪.কম/ এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *