আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান

অনলাইন ডেস্কঃ

প্রাক প্রাথমিক থেকে সব রকম শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। মঙ্গলবার শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির সভাপতিত্বে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।এসময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ প্রমুখ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান মন্ত্রী। এ সময় শিক্ষামন্ত্রী দিপু মনি বলেন, ছুটিতে শিক্ষার্থীরা বাসায় অবস্থান করবে এবং আইইডিসিআর ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলবে।মন্ত্রী আরও জানান, আগামী শনিবার থেকে সংসদ টিভির মাধ্যমে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির ক্লাস সম্প্রচার করা হবে। প্রতিদিন সকাল সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত বিভিন্ন শ্রেণির ক্লাস হবে।

এর আগে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছিল। তখন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি দীর্ঘ হতে পারে বলে জানিয়েছিলেন। উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাসে মারা গেছেন ৪ জন। আক্রান্ত হয়েছেন ৩৯ জন বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *