আজ পবিত্র ঈদুল ফিতর

অনলাইন ডেস্কঃ 

আজ পবিত্র ঈদুল ফিতর। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশের ইসলাম ধর্মাবলম্বীরা আজ পালন করছেন ঈদুল ফিতর। প্রতি বছর ঈদ আনন্দের বার্তা বয়ে আনলেও বিশ্বব্যাপী মহামারি কারণে এবার বিশ্বজুড়ে হচ্ছে ‘নিরানন্দভাবে’ অন্যরকম পরিবেশে ঈদ উদযাপন।আর অন্যান্য বছরের তুলনায় এবারের ঈদ আয়োজনেও ভিন্নতা রয়েছে।

চলমান করোনা দুর্যোগে এবারের ঈদে চিরচেনা সেই দৃশ্য যেন হারিয়ে গেছে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবন থেকে। এবার খোলা ময়দান বা ঈদগাহে ঈদের নামাজ আদায়ে নিষেধাজ্ঞা আরোপ করে সরকার। একই কারণে বঙ্গভবনেও আয়োজন করা হয়নি কোনো অনুষ্ঠানের।

দেখা গেছে, সোমবার সকাল ৭টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। করোনাভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পেতে সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদে মুসল্লিরা ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন। আর এই বিষয়ে আগেই সরকারের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হয়।

সোমবার নামাজের আগে মুসল্লিরা মসজিদে আসতে শুরু করেন। আর মুসল্লিরা মুখে মাস্ক পরে মসজিদে প্রবেশ করেন এবং স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করেন। আবার নামাজ শেষে সবাই কোলাকুলি করা থেকেও বিরত ছিলেন।

সময়নিউজ২৪.কম/ বি এম এম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *