আজ যখন দেশে ফিরবেন ওবায়দুল কাদের


অনলাইন ডেস্ক:  সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের আগামী ১৫ মে বুধবার দেশে ফিরবেন। মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ বাসস’কে জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটে করে বুধবার সন্ধ্যায় হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তিনি অবতরণ করবেন বলে আশা করা যাচ্ছে।

রোববার সিঙ্গাপুর সময় সকাল সাড়ে ১০ টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ওবায়দুল কাদের টেলিফোনে কথা বলে তার দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন বলেও জানান ওয়ালিদ।
সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ওবায়দুল কাদের গত ৫ এপ্রিল ছাড়পত্র পান। পরে ওই হাসপাতালের কাছে একটি ভাড়া করা অ্যাপার্টমেন্টে থাকা শুরু করেন। তাঁর নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করতে হয়েছে। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২০ মার্চ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়। গত ৩ মার্চ ভোরে ঢাকায় নিজ বাসায় শ্বাসকষ্ট শুরু হয় ওবায়দুল কাদেরের। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয় তাঁকে। সেখানে দ্রুত এনজিওগ্রাম করা হয়। তখন তাঁর হৃৎপিণ্ডের রক্তনালীতে তিনটি বড় ব্লক ধরা পড়ে। পরদিন ভারত থেকে আসেন স্বনামধন্য হৃদরোগ সার্জন দেবী শেঠি। তাঁর পরামর্শে ৪ মার্চ ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে পাঠানো হয়। সেখানে তাঁকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। ৬৭ বছর বয়সী ওবায়দুল কাদের হৃদরোগ, ডায়াবেটিস, শ্বাসতন্ত্রের জটিল রোগ সিওপিডিতে ভুগছিলেন। এখন তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।
সময়নিউজ২৪.কম/ এ এস আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *