আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন হ্যামিল্টন মাসাকাদজা


SSL Certificate for just $8.88 with Namecheap

অনলাইন ডেস্ক:

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন জিম্বাবুয়ে ক্রিকেট দলের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। বাংলাদেশের মাটিতে আসন্ন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলেই ক্যারিয়ারের ইতি টানবেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে মাসাকাদজার অবসর নিয়ে মঙ্গলবার জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড তাদের অফিসিয়াল টুইটারে মাসাকাদজার ছবি পোস্ট করেছে।

সেই সঙ্গে ক্যাপশনে লেখে, ‘জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা ঘোষণা দিয়েছেন বাংলাদেশে হতে যাওয়া ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শেষে আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসর নিবেন। ধন্যবাদ কিংবদন্তি হামি।’ নিজের অবসরের কারণ জানিয়ে মাসাকাদজা বলেন, ‘এমন সিদ্ধান্ত নেয়া কঠিন ছিল।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে জিম্বাবুয়ে ক্রিকেট দলকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তাই বিশ্বকাপের টি-টোয়েন্টি বাছাইপর্বে অংশ নিতে পারছি না আমরা। এই জন্য আমি অবসরের সিদ্ধান্ত নিয়েছি।

৩৬ বছর বয়সী এই অলরাউন্ডারের  জিম্বাবুয়ের জার্সিতে টেস্ট অভিষেক হয় ২০০১ সালে।আর ২০০৬ সালে খুলনায় বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম মাঠে নামা। জিম্বাবুয়ের  হয়ে খেলেছেন ৩৮টি টেস্ট, ২০৯টি ওয়ানডে এবং ৬২টি টি-টোয়েন্টি । তিনি এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে ৯৪১০ রান করেছেন। যার মধ্যে আছে ১০ সেঞ্চুরি ও ৪২ ফিফটি।


SSL Certificate for just $8.88 with Namecheap

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *