আবদুছ ছালাম বেগ
আবদুছ ছালাম বেগ

আবদুছ ছালাম বেগের জনপ্রিয়তায় ঈশ্বানিত কুচক্রী মহল

স্টাফ রিপোর্টার: 
মো.আবদুছ ছালাম বেগ। সাবেক জন নন্দিত ছাত্রনেতা ও বর্তমান কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির অন্যতম প্রভাবশালী সদস্য।  শিক্ষা জীবন থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ‘৯০ এর দশক থেকে আওয়ামীলীগের অঙ্গ সংগঠন বাংলাদেশ ছাত্রলীগে যুক্ত হন। তিনি এরশাদ বিরোধী আন্দোলনে সক্রিয় ভুমিকা রাখেন। দলে সক্রিয় থাকার কারণে বিএনপির শাসনামলে তাকে মিথ্যা মামলায় জড়ানো হয়।
ছাত্রজীবন শেষে তিনি যুবলীগে যোগদান করেন। মো. আবদুছ ছালাম বেগ সাবেক কুমিল্লা শহর আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক ও বর্তমান কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির অন্যতম প্রভাবশালী সদস্য।
তিনি কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের সোনাইসার গ্রামের ঐতিহ্যবাহী বেগবাড়ীর সম্ভ্রান্ত মুসলিম পরিবারে প্রতিভাবান, ত্যাজোদীপ্ত, মেধাবী  ও প্রতিবাদী তরুণ আওয়ামীলীগ নেতা মো. আবদুছ ছালামের জন্ম। তাঁর পিতার নাম মাওলানা মো. সামসুদ্দিন বেগ। তিনি সামসুদ্দিন বেগের একমাত্র পুত্র সন্তান। পূর্ব পুরুষ থেকেই তারা অর্থ ও প্রাচুর্য ও সন্মানের অধিকারী। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এক পুত্র ও এক কন্যা সন্তনের জনক।
তিনি সক্রিয় রাজনীতির পাশাপাশি একজন সফল ব্যবসায়ী। দেশের অন্যতম বিজ্ঞাপন নির্মাতা প্রতিষ্ঠান শবনম আর্ট হলের একক স্বত্বাধিকারী তিনি। এ প্রতিষ্ঠানটি দেশজুরে বিভিন্ন শহরে সৌন্দর্য বর্ধনের কাজ করে যাচ্ছে। মুক্তিযুদ্ধের বার্তা নতুন প্রজন্মসহ সর্বসাধারণের নিকট তুলে ধরতে নির্মাণ করেছে শতশত দৃষ্টিনন্দন স্থাপনা।  ইসলামের সুমহান বাণী প্রচারে তৈরি করেছেন আল্লাহর ৯৯ নাম বিশিষ্ট টেরাকোটা। এছাড়াও কোরআন ও হাদিসের আরবি বাণীর ক্যালিও গ্রাফির মাধ্যমে ইসলাম প্রচারে ভুমিকা রাখছেন।
সরেজমিন দেখা যায়, আওয়ামীলীগ সরকারের ১১ বছরের দৃশ্যমান উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে নির্বাচনী এলাকায় ব্যতিক্রমী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নিজ খরচে তিনি সরকারের দৃশ্যমান উন্নয়ন মেঘা প্রজেক্ট বাস্তবায়নসহ দেশের অগ্রগতির সফলতার বিভিন্ন দিক তুলে ধরে সড়ক দ্বীপ, চৌরাস্তা ও বিভিন্ন ব্রীজ এর এপ্রোচে ও দর্শনীয় স্থানে প্রায় ৮ শতাধিক দৃষ্টিনন্দন বিলবোর্ড স্থাপনসহ লক্ষাধিক পোস্টার ও প্রচারপত্র কুমিল্লা শহরসহ বুড়িচং ও বি-পাড়ার নেতাকর্মীদের কাছে ব্যাপক সমাদৃত হয়েছেন।
 বুড়িচং উপজেলার বাসিদ্ধা মো.শহীদ হোসেন জানান, আবদুস সালাম বেগের নেতৃত্বে বুড়িচং ও বি.পাড়া উপজেলার গ্রাম, ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের দলীয় কর্মকান্ড বেগবান করেন। তার সক্রিয় ভুমিকা ও জনপ্রিয়তায় দীর্ষদিন যাবত ঈশ্বানিত কুচক্রী মহল। গত ১০ অক্টোবর আমাদের কাগজ নামে একটি অনলাইন নিউজ পোর্টালে তার বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত ভাবে সংবাদ প্রচার করে। শিক্ষা, ব্যবসা ও ব্যক্তিগত কর্মকান্ড নিয়ে নানা প্রশ্নতুলেছে। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।
সময় নিউজের অনুসন্ধানে জানা গেছে। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে অনার্স প্রথম বিভাগে সম্পন্ন করেছেন। তার প্রতিষ্ঠান নিয়ে যে, অপপ্রচার চালানো হয়েছে তা অর্থ লোভে করেছে বলে ধারনা করা হয়।
 মিথ্যা সংবাদে উল্ল্যেখ করা হয়, তিনি কুমিল্লা-৫ আসনের এমপিকে চিনেন না। অথচ মো.আবদুছ ছালাম বেগের ব্যক্তিগত ফেসবুক ঘুরে দেখা যায়। তিনি দলের কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি সবোর্চ্চ শ্রদ্ধাশীল।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি মনোনয়ন সংগ্রহ করেন। দল থেকে এড. আ. মতিন খসরুকে মনোনিত করা হলে তাকে অভিনন্দন জানান তার সকল নেতা কর্মীদের মতিন খসরুর পক্ষে কাজ করার নির্দেশ প্রদান করে। তিনি গত বছরের ২৫ নভেম্বর ফেসবুক পোষ্টে যা লিখেছেন পাঠকদের নিকট তা হুবহু উপস্থাপন করা হলো।
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে সংসদ সদস্য পদের মনোনয়ন প্রত্যাশী ছিলাম। প্রধানমন্ত্রীর দলীয় সিদ্ধান্তে বর্ষিয়ান নেতা এডভোকেট আবদুল মতিন খসরু ভাইকে মনোনয়ন দেয়ায় আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা, অভিনন্দন ও পূর্ণ সমর্থন। আমার আপামর কর্মী সমর্থক ও নেতৃবৃন্দ আমার পক্ষে কাজ করার জন্যে জানাই আন্তরিক ভালোবাসা ও অভিনন্দন। এতোদিন যারা আমার সাথে থেকে আমাকে পরিপূর্ণ সমর্থন দিয়ে কাজ করেছিলেন তাদের সবার প্রতি আমার আবেদন দলীয় মনোনীত প্রার্থী বর্ষিয়ান নেতা এডভোকেট আবদুল মতিন খসরু ভাইয়ের পক্ষে কাজ করার জন্য বিশেষ অনুরোধ রইল।
শুভেচ্ছান্তে: মোঃ আবদুছ ছালাম বেগ, সদস্য কুমিল্লা (দঃ) জেলা আওয়ামীলীগ। রাজনৈতিক জনপ্রিয়তার ফলে অতীতের মতো বিএনপি-জামাত চক্র তার বিরুদ্ধো সোচ্চার।
বিষয়টি নিয়ে মো.আবদুছ ছালাম বেগ সময় নিউজ২৪.কমকে বলেন, এ ধরণের একটি  সংবাদ আমি ফেইসবুকে দেখেছি।আমি ছাত্রলীগের নেতা ছিলাম, যুবলীগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছি। এখন দক্ষিণ জেলা আওয়ামীলীগের সদস্য হিসাবে আছি। তিন দশকের ও অধিক  সময় দলের জন্য, দেশের জন্য, জনগনের জন্য কাজ করে যাচ্ছি। কুচক্রী মহলের অপপ্রচার আমাকে দল ও সাধারণ মানুষের হৃদয় থেকে দূরে রাখতে পারবে না।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *