আল আকসা ডেভেলপার্স প্রেজেন্টস রাজশাহীর উদ্যোক্তা তারুণ্যের মেলা সমাপ্ত

ইউসুফ আলী চৌধুরী-রাজশাহী প্রতিনিধিঃ

আল আকসা ডেভেলপার্স প্রেজেন্টস রাজশাহীর উদ্যোক্তা তারুণ্যের মেলা-২০২১ শেষ হয়েছে। শনিবার(৬ মার্চ)সন্ধ্যায় গ্রিন প্লাজায় আয়োজিত তিন দিনব্যাপী এই মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহীন আকতার রেনী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন উদ্যোক্তাবান্ধব প্রধানমন্ত্রী। তিনি উদ্যোক্তাদের কল্যানে কাজ করে যাচ্ছেন। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনও একজন উদ্যোক্তাবান্ধব মেয়র। তিনি উদ্যোক্তা তৈরি ও কর্মসংস্থান তৈরি এবং রাজশাহীকে একটি উন্নত ও বাসযোগ্য শহর হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন।ইতোমধ্যে রাজশাহীতে পরিবেশগত ভাবে বিশ্বসেরা হয়েছে।

তিনি আরো বলেন, পুরুষের পাশাপাশি নারীরা সমানতালে এগিয়ে চলেছে বলেই বাংলাদেশ আজ জাতিসংঘ কর্তৃক স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের চূড়ান্ত সুপারিশ পেয়েছে। আমরা বিশ্বাস করি আগামী ২০৪১ সালের মধ্যে দেশ উন্নত দেশে পরিণত হবে।তিনি আরো বলেন, চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে। আমি নিজে উদ্যোক্তা হবো, এবং অন্যকে উদ্যোক্তা হতে আগ্রহী করবো-আজকের দিনে এই হোক আমাদের প্রত্যয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন আল আকসা ডেভেলপার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিজানুর রহমান কাজী। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন রাজশাহীর উদ্যোক্তা’র এডমিন ও ক্রিয়েটর তাসনিম আরা। এ সময় উপস্থিত ছিলেন এডমিন ইরফানুল ইসলাম ইরফান, এডমিন নাফিসা তাসনিম ঝিলিক, মডারেটর ফারজান ইসলাম খান,মডারেটর হাসিবা আক্তার শাবনুর সহ তরুণ উদোক্তাবৃন্দ। অনুষ্ঠানের প্রধান অতিথি এবং মেলার স্টল ওনার ও উদ্যোক্তাদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ৪ মার্চ ফিতা ও কেক কেটে এবং পায়রা উড়িয়ে মেলার তিন দিনব্যাপী এই মেলার উদ্বোধন করেছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। প্রতিদিন সকাল ১০ থেকে রাত ৯টা পর্যন্ত এই মেলা চলে। মেলায় তরুণ-তরুণীদের ২৮টি স্টলে বিভিন্ন পণ্যের স্থান পেয়েছিল। মেলার আয়োজক ছিল ‘রাজশাহীর উদ্যোক্তা’ নামক ফেসবুক গ্রুপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *