আ.লীগের মনোনয়ন না পেয়ে ও প্রচারনা চালিয়ে যাচ্ছেন আবদুছ ছালাম বেগ

নিজস্ব প্রতিবেদক
কুমিল্লা -৫ (বুড়িচং ও বি-পাড়া ) নির্বাচনী এলাকার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী ছিলেন সাবেক ছাত্রলীগ নেতা আবদুছ ছালাম বেগ। কিন্তু মনোনয়ন না পেয়ে ও তিনি তাঁর প্রচারণা অদ্যবধি থেমে থাকেন নি।

আবদুছ ছালাম বেগ

তাঁর নির্বাচনী এলাকার সর্বত্র নিরবিচ্ছিন্নভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি । ঈদ কিংবা নববর্ষ বিভিন্ন উৎসবকে সামনে রেখে তিনি নিরবে নিভৃতে বর্তমান সরকারের ১১ বছরের দৃশ্যমান উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে নির্বাচনী এলাকায় ৩ বছরেরও অধিক সময় ধরে এক ব্যতিক্রমী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
মো. আবদুছ ছালাম বেগ সাবেক কুমিল্লা শহর আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির অন্যতম প্রভাবশালী সদস্য হিসেবে কাজ করে যাচ্ছেন।

স্থানীয় সূত্র ও সরেজমিনে জানা যায়, গত জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ছালাম বেগ ২০১৭ সাল থেকে কুমিল্লা-৫ নির্বাচনী এলাকার ২টি উপজেলার ১৭ টি বিভিন্ন ইউনিয়নে তাঁর সমর্থিত নেতা কর্মীদের সাথে নিয়ে রাজনৈতিক, সমাজসেবামূলক প্রচারণা শুরু করেন। যদি ও তিনি ‘৯০ এর দশক থেকে আওয়ামী অঙ্গ সংগঠনের সাথে যুক্ত । কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন না পেয়ে ও প্রচারনায় মোটে ও থেমে থাকেন নি তিনি । নিরবিচ্ছিন্নভাবে অদ্যবধি প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি ।
ছালাম বেগ উক্ত নির্বাচনী এলাকাব্যাপী সরকারের বিভিন্ন সফলতার দিকসহ দৃশ্যমান উন্নয়ন কর্মকান্ডের প্রচার ও ত্্ার রাজনৈতিক প্রচারাভিযানের অংশ হিসেবে বিশ্ব মানবতার প্রতীক, সফল রাষ্ট্রনায়ক ও দেশরত্ম জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকারের দৃশ্যমান উন্নয়ন মেঘা প্রজেক্ট বাস্তবায়নসহ দেশের অগ্রগতির সফলতার বিভিন্ন দিক তুলে ধরে সড়ক দ্বীপ, চৌরাস্তা ও বিভিন্ন ব্রীজ এর এপ্রোচে ও দর্শনীয় স্থানে প্রায় ৮ শতাধিক দৃষ্টিনন্দন বিলবোর্ড স্থাপনসহ লক্ষাধিক পোস্টার লাগিয়ে জেলাসহ বুড়িচং ও বি-পাড়ার নেতাকর্মীদের কাছে ব্যাপক সমাদৃত হয়েছেন।


কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের সোনাইসার গ্রামের ঐতিহ্যবাহী বেগবাড়ীর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে প্রতিভাবান, ত্যাজোদীপ্ত ও প্রতিবাদী তরুণ আ’লীগ নেতা মো. আবদুছ ছালামের জন্ম। তাঁর পিতার নাম মো. সামসুদ্দিন বেগ। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এক পুত্র ও এক কন্যা সন্তনের জনক।

আবদুছ ছালাম বেগ ছাত্র জীবন থেকে স্বীয় চেতনায় উদ্ভুদ্ধ হয়ে দেশ, জাতি ও মানুষের কল্যাণে আত্মনিয়োগ করে আওয়ামীলীগের রাজনীতির সাথে অঙ্গাঅঙ্গীভাবে জড়িয়ে পড়েন। তিনি স্থানীয় এলাকার তৃণমূল পর্যায়ে দলীয় কর্মকান্ডে নিবেদিতভাবে সাংগঠনিক কর্মকান্ড পরিচালনা করে আসছেন । তাঁর নেতৃত্বে বিশেষ করে বুড়িচং উপজেলার প্রতিটি গ্রাম, ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের দলীয় কর্মকান্ড বেগবান হয়। আওয়ামীলীগের দুর্দিনের কান্ডারী তরুন ত্যাজোদীপ্ত নেতা ছালাম বেগ রাজনীতির দীর্ঘ পথ পরিক্রমার কুমিল্লা-৫ সংসদীয় আসনের সর্বত্র দলের নির্ভীক ও নিবেদিত একজন কর্মী হিসেবে সকলের নিকট দোয়া কামনা করেন।

এক বিবৃতিতে আওয়ামীলীগের রাজনীতিতে নিবেদিত প্রাণ ও ত্যাগী ব্যক্তিত্ব গত জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী আবদুছ ছালাম বেগ আগামী জাতীয় সংসদ নির্বাচন ও উপজেলা নির্বাচনে সরাসরি আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করেন। দেশ ও মানুষের কল্যাণে নিবেদিত আবদুছ ছালাম বেগ বলেন, “বুড়িচং ও ব্রাহ্মনপাড়ার ঝিমিয়ে পড়া নেতাকর্মিদের জাগিয়ে তুলতে আমার এই উদ্যোগ।

’লীগ সরকারের ১১ বছরে দেশ আজ উন্নয়নের মহাসড়কে উঠেছে। দেশ আজ বিশ্ব উন্নয়নের রোল মডেল। অধিকন্তু, গ্রামে গ্রামে গিয়ে সরকারের উন্নয়নের প্রজেক্টের তালিকা সম্বলিত লিফলেট বিতরন করে নিয়মিত গনসংযোগ অব্যাহত রেখে চলেছেন । তিনি আরো বলেন- মনোনয়ন পাই আর না পাই আমি আমার নির্বাচনী এলাকায় অতীতের ন্যায় বিভিন্ন প্রচারণা ও দলীয় কর্মকা- চালিয়ে যাবো ইন্শাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *