ইংরেজি নতুন বছরে ৫০০ বিয়ের মাধ্যমে নববর্ষ উদযাপন

ইংরেজি নতুন বছরকে উদযাপন করতে একসঙ্গে ৫০০ বিয়ের আয়োজন করেছে ইন্দোনেশিয়া।ইংরেজি নতুন বছরকে একেক দেশ একেক ভাবে স্বাগত জানায়।

ভিন্ন ভিন্ন পদ্ধতিতে স্বাগত ও উদযাপনের কারণে সেগুলো আলোচনায় থাকে। এবার ইংরেজি নতুন বছরকে ইন্দোনেশিয়ার মানুষ একটু ভিন্নভাবে স্বাগত জানাল।

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় ২০১৯ সালের প্রথম প্রহরে এই গণবিয়ের আয়োজন করা হয়। বিয়েতে ১৯ বছর বয়সীদের থেকে শুরু করে ৭৬ বছর বয়সী বয়স্করাও অংশ নেন।

চ্যানেল নিউজ এশিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৯ সালের প্রথম দিনের শুরুতে জাকার্তায় ছিল বৃষ্টি। বৃষ্টি উপেক্ষা করে তাঁবুর নিচে পাঁচ বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। 

বয়স্ক, তরুণ-তরুণীদের এ বিয়ের আয়োজক জাকার্তা সিটি কর্তৃপক্ষ।জন্ম ও বিয়েসংক্রান্ত সরকারি কাগজপত্র যাদের নেই, তারাই এ বিয়ের সুযোগ পেয়েছেন। দরিদ্র তরুণ-তরুণীরাও এই গণবিয়ের অনুষ্ঠানে অংশ নেন।  গণবিয়েতে সবচেয়ে বয়স্ক বরের বয়স ৭৬ বছর আর কনের ৬৫ বছর। আর সবচেয়ে কম বয়সীর বয়স ১৯ বছর।  নব দম্পতিদের জয় একাধিক সুযোগের ব্যবস্থাও করেছে কর্তৃপক্ষ।

জাকার্তার গভর্নর আনিস বাশওয়েদান জানান, আইনগতভাবে বৈধ বিয়ে হয়েছে। ফলে দম্পতি ও তাদের সন্তানরা চিকিৎসা সেবা পাবেন। শিক্ষার সুযোগ পেয়ে সরকারি চাকরিতে প্রবেশে অবারিত সুযোগ পাবেন।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *