ইবিতে ইআরএইচ এর উদ্যোগে ভর্তি পরীক্ষার্থীদের ফ্রি ভ্যান সেবা

 

আর.এম রিফাত,ইবি প্রতিনিধি
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অরাজনৈতিক সামাজিক সংগঠন ইমারজেন্সি রেসপন্স ফর হিউম্যানিটি (ইআরএইচ) ভর্তি পরীক্ষার্থীদের ফ্রী ভ্যান সেবা দিচ্ছে। সংগঠনটি ভর্তি পরীক্ষার একদিন আগ থেকেই ক্যাম্পাসের ভেতরে দূর দুরান্ত থেকে আসা পরীক্ষার্থীদের ফ্রী সেবায় ৪টি ভ্যান সেবা চালু করেছে।

জানা যায়, শিক্ষার্থীরা ভ্যান চালক মামাদের যখন জিজ্ঞাসা করে মামা বঙ্গবন্ধু বা জিয়া হল যাবেন? হ্যাঁ যাবো। ভাড়া কত মামা?  তখন ড্রাইভার বলে ভাড়া লাগবোনা।

এই ফ্রী ভ্যান পরিসেবাটি ৪-৬ তারিখ সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত ৪ টি ভ্যানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের যে কোন জায়গায় যাওয়ার ফ্রি ব্যবস্থা করা হয়েছে। ২৪ ঘন্টা বিভিন্ন সহায়তা প্রদানের লক্ষ্যে সার্বিক সহযোগিতা নামক হেল্প ডেস্ক চালু করেছে। এ সংগঠনের  মটো হচ্ছে, সহযোগিতাই হচ্ছে মানবতার সেবা।

এ সময়  ইমারজেন্সি রেসপন্স ফর হিউম্যানিটি এর ফ্রী সেবা সার্ভিস উদ্বোধনকালে উপস্থিত ছিলেন সংগঠনটির মহাপরিচালক প্রতিষ্ঠাতা সদস্য মার্কেটিং বিভাগের নূরে সাগির, ব্যবস্থাপনা পরিচালক আইন বিভাগের  তওফিক আহমেদ ও আইন বিভাগের আব্দুল্লাহ হিমু, সংগঠনের সভাপতি অ্যাপলাইড নিউট্রিশন ফুড এন্ড টেকনোলজি বিভাগের তানভীর  সাক্ষর এবং সাধারণ সম্পাদক আইন বিভাগের মাহাদী উল্লাহ।

উল্লেখ্য, ইআরএইচ সংগঠন ১৯ জুলাই    ২০১৯ সালে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করা হয়। এর মূল লক্ষ হচ্ছে বছর ব্যাপি বিভিন্ন সেবা মূলক কাজের মাধ্যমে প্রান্তিক পর্যায়ে অবহেলিত দুস্থ অসহায় মানুষের পাশে দাড়ানো। বণ্যার্তদের মাঝে ত্রান বিতরণ, শীতবস্ত্র বিতরণ সহ বিভিন্ন সামাজিক কাজ করে থাকে।

সময় নিউজ২৪.কম/বি এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *