ইবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ^বিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। দিকসটি উপলক্ষে আনন্দ র‌্যালি,শ্রদ্ধাঞ্জলি নিবেদন, দোয়া মোনাজাতসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শাখা ছাত্রলীগ।সোমবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.আব্দুস সালামের নেতৃত্বে একটি আনন্দ র‌্যালি রেব করা হয়।

র‌্যালিটি প্রশাসন ভবন চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপ‚র্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধুর ম্যুরাল মৃত্যুঞ্জয়ী মুজিবে এসে শেষ হয়। র‌্যালি শেষে বঙ্গবন্ধুর মুর‌্যালে বিশ^বিদ্যালয় প্রশাসন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, বঙ্গবন্ধু পরিষদ, শাখা ছাত্রলীগ, ইবি প্রেস ক্লাব শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শ্রদ্ধাঞ্জলি শেষে তার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিষ্টার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, র্শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানূর রহমান, বঙ্গবন্ধু হল প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুুবুল আরফিন। এছাড়াও বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধে বিজয়ের ২৪ দিন পর পাকিস্তানে বন্দি দশা থেকে মুক্ত হয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরেছিলেন বাঙালির অবিসংবাদিত নেতা শেখ মুজিব। দিনটি জাতির জনকের স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *