ইবি’র অধ্যাপক ড.ইয়াসিন আলীর জানাযা সম্পন্ন

 Jetpack

ইবি প্রতিনিধিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলা বিভাগের অধ্যাপক ড. ইয়াসিন আলীর মৃত্যুতে শোক প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল সড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের বীরেশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের সম্মুখে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। তিনি সোমবার বিকেল পাঁচটার দিকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

সূত্র মতে, অধ্যাপক ইয়াছিন আলী গত ৭ অক্টোবর ব্রেইনস্ট্রোক ও হার্টস্ট্রোকে আক্রান্ত হয়ে ঢাকার ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। সেখানে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হলে পরবর্তীতে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। আজ সকাল পর্যন্ত তিনি অনেকটা সুস্থ্য ছিলেন বলেন জানা যায়। পরে বিকেল পাঁচটার দিকে হঠাৎ রক্তে ইনফেকশন বেড়ে গেলে তিনি ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুতে গভীর শ্রদ্ধাভরে শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

জানাজায় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড.হারুন-উর-রশীদ-আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড.শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড.সেলিম তোহা। এছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সমিতির সদস্য ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,কর্মজীবনে তিনি অত্যন্ত দক্ষ ও বিনয়ী একজন শিক্ষক ছিলেন। তিনি তাঁর দীর্ঘ অধ্যাপনা জীবনে বাংলা বিভাগসহ ইসলামী বিশ্ববিদ্যালয়ের অন্তত দশটি বিভাগে ফোকলোর, দর্শন ও মুসলিম দর্শন বিষয়ে পাঠদান করেছেন।
Jetpack

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *