ইবির এক শিক্ষক করোনায় আক্রান্ত

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের প্রভাষক জাফর আলী করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় করোনায় পরীক্ষায় তার পজিটিভ রিপোর্ট আসে বলে নিশ্চিত করেছেন একই বিভাগের প্রভাষক শাহাবুব আলম। তবে আক্রান্ত হওয়ার দুই দিন পর বিষয়টি প্রকাশ পাওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন আবাসিকে বসবাসরত অন্যান্য শিক্ষক-কর্মকর্তারা।
জানা যায়, প্রভাষক জাফর আলী মালয়েশিয়ায় পিএইচডি গবেষণার উদ্দেশ্যে যাওয়ার পূর্বে করোনা পরীক্ষা করায়। গত বৃহস্পতিবার তিনি এর রিপোর্ট হাতে পান। এতে রিপোর্ট পজিটিভ আসে। পরে তিনি বিশ্ববিদ্যালয়ের কর্ণফুলী (আবাসিক) ভবনে তার বাসায় হোম কোয়ারেন্টাইন এ আছেন। তিনি বিষয়টি আবাসিক কমিটিকে জানিয়েছেন বলেও জানিয়েছেন প্রভাষক শাহাবুব আলম। এদিকে করোনার নমূনা পরীক্ষায় দেওয়ার পর তাকে ক্যাম্পাসে স্বাভাবিক চলাফেরা করতে অনেকেই দেখেছেন বলে জানিয়েছেন কয়েকজন শিক্ষক। এতে শারীরিক নিরাপত্তা নিয়ে আতঙ্কিত হয়ে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষকরা।
কর্ণফুলী ভবনের আবাসিক শিক্ষক ও আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. এয়াকুব আলী বলেন, “তিনি করোনায় আক্রান্ত বিষয়টি অধ্যাপক মামুন অবগত ছিলেন। কিন্ত আমরা একই ভবনে থাকার পরও আমাদের বিষয়টি জানানো হয়নি। এছাড়া করোনা আক্রান্ত হয়েও জাফর আলী অবাধে ঘুরে বেড়াচ্ছেন। এতে আমাদের নিরাপত্তা নিয়ে আমরা শঙ্কায় আছি।”
এবিষয়ে আবাসিক কমিটির সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমান বলেন, “আবাসিক কমিটির সভায় ৩ সদস্য বিশিষ্ট নিরাপত্তা বিষয়ক কমিটি করা হয়েছে। এতে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক ও আবাসিক কমিটির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জুয়েলকে আহ্বায়ক এবং আল-কুরআন বিভাগের সভাপতি অধ্যাপক ড. এয়াকুব আলী ও কর্মকর্তা আবদুস সালাম সেলিমকে সদস্য সচিব করা হয়েছে। আবাসিক ভবনের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন তারা। এছাড়া বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রকে সার্বক্ষণিক প্রস্তুত থাকতে বলা হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *