ইবি’র ‘বি’ ইউনিটের ফল প্রকাশ


Big Discounts for Domains, Hosting, SSL and more

ইবি প্রতিনিধিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষার কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে। এই ইউনিটে পাশের হার ১১ শতাংশ।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বেলা আড়াইটার দিকে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর কাছে তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ফলাফল হস্তান্তর করেন ইউনিট সমন্ময়কারী অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফ, অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোস্তাক মোহাম্মদ আব্দুল মুক্তাদির মুনাওয়ার আলী।

এবছর ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৬৫ আসনের জন্য আবেদন করেন ২৭ হাজার ৬৩৭ জন। যার মধ্যে ২৪ হাজার ৯৫৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। এতে পাশ করেছে ২ হাজার ৮১৫ জন।

মোট চার শিফটে অনুষ্ঠিত হওয়া এই ইউনিটের পরীক্ষায় লিখিততে প্রথম, দ্বিতীয় ও চতুর্থ শিফটে পাশের নম্বর কমিয়ে ৭ এর স্থলে ৪ করা হয়েছে। তৃতীয় শিফটে ৩ করা হয়েছে। কোন শিক্ষার্থী ইংরেজি ও বাংলা বিষয়ে ভর্তি হতে চাইলে তাকে এর আগে ১৫ নম্বর পেতে হতো। এবারে তা কমিয়ে ১২ করা হয়েছে। এছাড়া অন্যান্য বিষয়ে ১০ এর স্থলে ৮ করা হয়েছে।

গত ৫ নভেম্বর ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় উত্তীর্ণদের মোবাইলে এস.এম.এসের মাধ্যমে ফলাফল জানিয়ে দেয়া হয়েছে। ফলাফল ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd)-তে পাওয়া যাবে।


Big Discounts for Domains, Hosting, SSL and more

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *