//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js


ইবির ৪৪তম দিবস উপলক্ষে জিয়া পরিষদ ও ছাত্রদলের আনন্দ র‍্যালি

ইবি সংবাদদাতা:

৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উপলক্ষে আনন্দ র‍্যালি করেছে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জিয়া পরিষদ।মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল পৌনে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে থেকে র‍্যালি বের করে সংগঠনটি।র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় ভিত্তিপ্রস্তরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।পরে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড.শেখ এ.বি.এম জাকির হোসেন।

সংগঠনটির সভাপতি প্রফেসর ড.তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানূর রহমান, প্রফেসর ডঃ মোঃ নজিবুল হক, কর্মকর্তা ইউনিটের সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ ইসলাম মঞ্জু।এসময় উপস্থিত ছিলেন প্রফেসর ড. আব্দুল গফুর গাজী প্রফেসর ড. মমতাজুল ইসলাম, প্রফেসর ড. মনজুরুল হক, প্রফেসর ডঃ মোঃ রুহুল আমিনসহ প্রায় অর্ধ শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আরবী ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর রফিকুল ইসলাম।

আলোচনা সভায় বক্তারা বলেন,বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পিছনে অনেক ইতিহাস রয়েছে।প্রেসিডেন্ট জিয়াউর রহমান এটি প্রতিষ্ঠা করেছিলেন। তিনি প্রতিষ্ঠা করার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের এলাকা ইতিহাস, শিক্ষা-সংস্কৃতিতে অনেক সমৃদ্ধ হয়েছে।তারা আরো বলেন, দেশ খুব সংকটের মধ্যে আছে। বর্তমান সরকার আমাদের নেতাকর্মীদের উপর লাঞ্ছনা-বঞ্চনা, জুলুম নির্যাতন করেও তাদেরকে দল থেকে সরাতে ব্যর্থ হয়েছে।সবচেয়ে বেশি অত্যাচার করা হয়েছে জিয়া পরিবারের উপরে।একদিন সত্যের জয় হবেই হবে।

এদিকে মঙ্গলবার বেলা ১১টায় ইবির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রক্তিম শুভেচ্ছা জানিয়ে আনন্দ র‌্যালি ও বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে শাখা ছাত্রদল। এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহবায়ক সাহেদ আহমেদ ও সদস্য সচিব মাসূদ রুমী মিথুনের নেতৃত্বে উপস্থিত ছিলেন যুগ্ম আহবায়ক উল্লাস মাহমুদ, রাফিজ আহমেদ, নুর উদ্দীন, তরীকুল ইসলাম সৌরভ,আবু সাইদ রনি,শিপন,মামুন,জনি,পুলকসহ  অন্যান্য নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js
%d bloggers like this: