ইবি শিক্ষক সমিতির দায়িত্ব গ্রহণ

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (ইবিশিস) নব নির্বাচিত কমিটির দায়িত্বগ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সোমবার (০৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনে শিক্ষক সমিতির কার্যালয়ে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে নব নির্বাচিত সভাপতি অধ্যাপক ড.মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড.জাহাঙ্গীর হোসেন কে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেন সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড.কাজী আখতার হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড.মোস্তাফিজুর রহমান।সদ্য বিদায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক কে বিদায়ী ক্রেস্ট প্রদান করেন নব নির্বাচিত সভাপতি-সম্পাদক। এছাড়াও সমিতির নব নির্বাচিত সদস্য ও সাবেক সদস্যদের ক্রেস্ট দেয়া হয়।

এ সময় সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক কাজী আখতার হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড.তোজাম্মেল হক,সাবেক সহ-সভাপতি অধ্যাপক ড মেহের আলী,সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড.শেলীনা নাসরীন, বর্তমান সহ সভাপতি অধ্যাপক ড.আনোয়ারুল হক স্বপন, যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যাপক ড.মিজানুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড.আব্দুল বারী, সদস্য অধ্যাপক ড.শামছুল আলম, অধ্যাপক ড. আনোয়ারুল হক, অধ্যাপক রফিকুল ইসলাম প্রমুখ।

নব নির্বাচিত সভাপতি অধ্যাপক ড.মিজানুর রহমান বলেন,‘ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বিশ^বিদ্যালয়ের স্বার্থ সংশ্লিষ্ট সংগঠন। আমরা আমাদের কাজ যথাযথ ভাবে করার চেষ্টা করব। আমাদের আদর্শ ভিন্ন হতে পারে তবে সমিতির ক্ষেত্রে আমরা একটি পরিবার।দলমত নির্বিশেষে সমিতিকে পরিবার মনে করে এগিয়ে নিতে যথাসাধ্য চেষ্টা করব।’

উল্লেখ্য,শিক্ষক সমিতির নির্বাচন গত বছরের ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। এতে বিএনপিপন্থী শিক্ষকরা সভাপতিসহ ১০টি পদে এবং আওয়ামীপন্থী শিক্ষকরা সাধারণ সম্পাদকসহ ৫টি পদে নির্বাচিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *