ইবি শিক্ষার্থী ছিনতাইকারীর কবলেঃ প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ

আর.এম রিফাত,ইবি প্রতিনিধি:
ছিনতাইকারীর কবলে পড়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) গণিত বিভাগের এক ছাত্রী । ছিনতাইয়ের সময় তার বৃদ্ধাঙ্গুলি কিছু অংশ কেঁটে গেছে। এর প্রতিবাদে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাত সাড়ে ৯টায় ক্যাম্পাস্থ জিয়া মোড় থেকে বিক্ষোভ মিছিল বের হয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ রোড় প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়। এসময় ‘আমার বোন আহত কেন, রাষ্ট্র জবাব চাই’ বিভিন্ন স্লোগান দেন তারা। পরে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে বিক্ষোভ মিছিল শেষ হয়।

জানা যায়, আহত ওই ছাত্রীর নাম জান্নাতুল ফেরদৌসি ইরা। তিনি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি কুষ্টিয়া সরকারি কলেজের পিছনে মায়ের দোয়া নামে একটি মেসে থাকেন। সন্ধ্যায় গলি পথে হেঁটে বাজারের দিকে যাচ্ছিলেন।

এ সময় মোটরসাইকেলে করে দুইজন ছিনতাইকারী তার হাতে থাকা ব্যাগ জোর করে ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। ব্যাগ জোর করে টান দেয়ায় ওই ছাত্রীর বাম হাতের বৃদ্ধা আঙ্গুলে কিছুটা কেটে গেছে। ব্যাগে ছাত্রীর ব্যবহৃত একটি মোবাইল ফোন, এক হাজার টাকা, জাতীয় পরিচয় পত্র, বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র, লাইব্রেরি কার্ডসহ প্রয়োজনীয় জিনিসপত্র ছিল।

এ ঘটনায় কুষ্টিয়া পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে রাস্তার সিসি ফুটেজ দেখে ছিনতাইকারী সনাক্ত করার চেষ্টা করছেন বলে জানা গেছে।

এসময় বক্তারা বলেন,’যারা আমাদের বোনের উপর হামলা করেছে তাদের দ্রুত গ্রেফতার করে আগামী ২৪ ঘন্টার মধ্যে বিচার নিশ্চিত করতে হবে। আজকে যারা খারাপ কাজ করছে তারা ঐক্য বদ্ধ হয়ে তাদের কাজ বাস্তবায়ন করছে। আমরা যারা দুই একজন ভাল তারা সবাই বিচ্ছিন্ন। আমাদের উচিত ঐক্য বদ্ধ হয়ে সমাজের সকল অপকর্ম রুখে দেই।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন বলেন, ‘বিষয়টি শোনার সঙ্গে সঙ্গে আমি ঘটনাস্থলে এসেছি। ওই ছাত্রী সুস্থ রয়েছে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সিসি ক্যামেরার ফুটেজ দেখে ছিনতাইকারী সনাক্তের চেষ্টা করছে।’

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *