ইমার্জিং এশিয়া কাপে ফেভারিটের মতোই শুরু করেছে স্বাগতিক বাংলাদেশ


Shared Hosting - from $2.88/mo

 

অনলাইন ডেস্কঃ

ইমার্জিং এশিয়া কাপে ফেভারিটের মতোই শুরু করেছে স্বাগতিক বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে হংকংকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে নাজমুল হোসেন শান্ত’র দল। দলের জয়ে দুর্দান্ত ব্যাটিং উপহার দিয়েছেন সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈম।

বিকেএসপিতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৬৪ রানের বেশি করতে পারেনি হংকং। জবাবে ব্যাট করতে নেমে মোহাম্মদ নাঈম ও সৌম্য সরকারের ব্যাটিং দৃড়তায় ২৫ ওভার হাতে রেখে জয় তুলে নেয় বাংলাদেশ।

১৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সৌম্য ও নাঈমের উদ্বোধনী জুটিতেই আসে ৯৪ রান। আর তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় হংকং। ৫২ বলে ঠিক ৫২ রান আসে নাঈমের ব্যাট থেকে। ইনিংসটি ৮ চারে সাজানো।

নাঈমের বিদায়ের পর অর্ধ-শতক তুলে নেন সৌম্য। এরপর অধিনায়ক শান্ত ও সৌম্য’র ব্যাটে দ্বিতীয় উইকেট জুটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। ৭২ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন থাকেন দুজনেই। ৭৪ বলে ৯ চার ও ৩ ছক্কায় ৮৪ রান আসে সৌম্য’র ব্যাট থেকে আর শান্ত ২২ রানে অপরাজিত থাকেন। হংকংয়ের এহসান খান একমাত্র উইকেটটি নেন।

এর অগে টস জিতে হংকংকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। ৩৯ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যান হারিয়ে চাপে পড়ে যায় সফরকারীরা। বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৫০ ওভারে ৯ উইকেটে ১৬৪ রানে শেষ হয় হংকংয়ের ইনিংস। হারুন আরশাদ সর্বোচ্চ ৩৫ রান করেন।

বাংলাদেশের সুমন খান ৪টি, মেহেদী হাসান ২টি এবং হাসান মাহমুদ ও আফিফ হোসাইন ১টি করে উইকেট নেন। তবে বাংলাদেশের জন্য দুঃসংবাদ, লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছেড়েছেন। হাতে দুই সেলাই পড়ায় বাকি ম্যাচগুলোতে তাকে না পাওয়ার সম্ভাবনাই বেশি।

ইমার্জিং এশিয়া কাপের বাংলাদেশ দল: কাজী নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত (সহ-অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান, শফিউল ইসলাম, জাকির হাসান, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরি, তানভির ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, নাঈম হাসান, শরিফুল ইসলাম, কাজী অনিক ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ এবং মোহর শেখ।

Shared Hosting - from $2.88/mo

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *