ছবিটি ইরানের সংবাদমাধ্যম পার্সটুডে থেকে সংগৃহীত

ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় কমপক্ষে ৮০ জন বেশি মার্কিন সেনা নিহত

 managed wordpress hosting

ইরান দাবি করেছে ইরাকে অবস্থিত যুক্তরাষ্ট্রের দুইটি সেনাঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলায় কমপক্ষে ৮০ জন বেশি মার্কিন সেনা নিহত হয়েছে।

তেহরান টাইমস জানায়, ইরানের অভিজাত বাহিনী ইসলামি রেভলুশনারি গার্ড কর্পসের ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে রাস্ট্রীয় টেলিভিশন আইআরআইবি।

“ঘটনাস্থল পাওয়া বিশ্বস্ত সূত্রে এ খবর জানা গেছে। হামলায় দুটি ঘাঁটিতে অবস্থান করা অন্তত ৮০ জন মার্কিন সেনার মৃত্যু হয়েছে। এছাড়াও আহত হয়েছেন আরও অন্তত ২০০ জন। তাৎক্ষণিকভাবে হেলিকপ্টারে করে তাদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে”, ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে জানায় আইআরজিসি।

আইন-আল-আসাদ সেনাঘাঁটিটি যুক্তরাষ্ট্রের জন্য কৌশলগতভাবে খুবই গুরুত্বপূর্ণ। এখান থেকেই ড্রোন উড্ডয়ন করা হয় বলেও যোগ করেছে ওই সূত্রটি।

বলা হচ্ছে, ওখানে ২০টিরও বেশি স্পর্শকাতর স্থানে আঘাত হেনেছে ইরানের ক্ষেপণাস্ত্র। এতে বেশ কিছু ড্রোন ও হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে বলেও জানানো হয়েছে।

‘যুক্তরাষ্ট্র সর্বোচ্চ সর্তকতায় থাকা সত্ত্বেও তাদের আকাশা প্রতিরক্ষা ব্যবস্থা এক্ষেত্রে কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারেনি’, সূত্র বলছে।

ওই এলাকায় যুক্তরাষ্ট্রের স্বার্থ সংশ্লিষ্ট মোট ১০৪টি স্থানকে টার্গেট করা হয়েছে। ইরানের ওপর মার্কিন বাহিনীর যেকোনো ধরণের আক্রমণ হলেই সেগুলোতে হামলা চালানো হবে বলেও জানিয়েছে সূত্র।

 

managed wordpress hostingসময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *