ইসলামপুরে প্রধানমন্ত্রীর উপহার গৃহহীনদের মাঝে হস্তান্তর

লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি :

মুজিববর্ষের আজ এক নতুন ইতিহাস সৃষ্টির দিন। দিনটিতে সর্ববৃহৎ আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ফলে সারাদেশে ৭০ হাজার পরিবার পাকা বাড়ি পাচ্ছে। তাই সুবিধাভোগীদের চোখে-মুখে উচ্ছ্বাস দেখা গেছে। সারা দেশের ন্যায় জামালপুরের ইসলামপুরে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্প ২’র আওতায় নির্মিত ৮৮ জন ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমির দলিলসহ ঘর হস্তান্তর করা হয়েছে।উপজেলা প্রশাসন আয়োজনে শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে উন্মুক্ত মঞ্চে আনুষ্ঠানিক ভাবে সুবিধাভোগীদের মাঝে চাবী ও জমির দলিল হস্তান্তর করেন প্রশাসন।উপজেলা নির্বাহী কর্মকর্তা এস. এম. মাজহারুল ইসলামের সভাপতিত্ব্ধেসঢ়; এতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের বাবুল।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ্জামান খান,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড আঃ সালাম, সহ সভাপতি আবু নাছের চৌধুরী চার্লেস,পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এ এম আবু তাহের, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসন টিটু,জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী রাকিবুর রহমান, সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা গেছে, এ উপজেলায় প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প ২’র আওতায় ্#৩৯;ক্#৩৯; শ্রেণির গৃহহীন ও ভূমিহীনদের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ৬৮ এবং ভূমি মন্ত্রণালয়ের অধীনে ২০ মিলে মোট ৮৮টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে ১ লাখ ৭১হাজার টাকা ব্যয় হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *