//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js


www.somaynews24.com

একীভূত হচ্ছে ডেমোক্রেটিক লীগ (ডি.এল) ও প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি)

প্রেস বিজ্ঞপ্তি

ডেমোক্রেটিক লীগ (ডি.এল) ও প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি)’র এক যৌথ সভা ডি.এল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনির সভাপতিত্বে আজ ১৩ জুন ২০২২ (সোমবার) সকাল ১১ টায় ৩৭/১, তোপখানা রোডে অনুুষ্ঠিত হয়। সভায় অবিভক্ত পিডিপি সাধারন সম্পাদক এহসানুল হক সেলিম সহ সর্বজনাব এডভোকেট মিজান, মতিউর রহমান, খোকন চন্দ্র দাস, মনির হোসেন, এডভোকেট আব্দুল হাই, এডভোকেট কামরুল হাই ছোটন, এহসানুল কবির দুলাল, আল—আমিন, সিদ্দিকুর রহমান, মফিজুল করিম, প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় সর্বসম্মতিক্রমে জাতির বৃহত্তর স্বার্থে ডেমোক্রেটিক লীগ (ডি.এল) ও প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) একীভূত হয়ে একক রাজনৈতিক দল গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।সভায় সাইফুদ্দিন আহমেদ মনি বলেন,দেশ আজ এক চরম সংকটে। গণতন্ত্রহীন দেশে মানুষের ভোটাধিকার নেই,মানবাধিকার নেই। প্রতিবাদ করলেই নির্যাতন।এ সংকট মুহুর্তে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন।তাই ফ্যাসিবাদী নব্য বাকশালকে মোকাবেলায় ডি.এল ও পিডিপি ঐক্যবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি আরো বলেন, সাবেক নির্বাচন কমিশনারদের বক্তব্যে আজ স্পষ্ট হয়েছে বিগত ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচন দুটি বৈধ নয়। তাই এ সরকার অবৈধ। তিনি ২০ দলীয় জোটসহ গণতন্ত্রকামী সকল শক্তিকে ঐক্যবন্ধ করে রাজপথে আন্দোলনের মাধ্যমে অবৈধ সরকারকে হটিয়ে জনগনের সরকার প্রতিষ্ঠিত করার আহ্বান জানান।

সভায় এহসানুল হক সেলিম বলেন, ভাষাসৈনিক অলি আহাদ ও ফেরদৌস আহমেদ কোরেশী আমাদের নেতা ছিলেন।জাতীয় লীগ, বাঙলা জাতীয় লীগ, ডিএল, পিডিপি নেতা-কর্মীরা বিভিন্ন অবস্থানে আছেন কিংবা নিন্ত্রিয় আছেন।জনগণের শাসন প্রতিষ্ঠা করতে ডিএল-পিডিপিকে ঐক্যবদ্ধ করে এক প্লাটফর্ম হওয়ার যে সিদ্ধান্ত গৃহীত হয়েছে সে সিদ্ধান্ত দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে চলমান আন্দোলনকে বেগবান করবে, গণতান্ত্রিক ও জাতীয়তাবাদী শক্তির উন্মেষ ঘটাবে। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা গ্রহণের জন্য বিদেশে পাঠানোর দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js
%d bloggers like this: