এক সপ্তাহের মধ্যে টিসিবির পণ্য বিক্রয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারকে নির্দেশ

অনলাইন ডেস্কঃ 

হাইকোর্ট দেশের সকল উপজেলা পর্যায়ে এক সপ্তাহের মধ্যে টিসিবির পণ্য বিক্রয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারকে নির্দেশ দিয়েছে । 

আজ বুধবার হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসানের একক ভার্চুয়াল বেঞ্চ এ সংক্রান্ত রিটের শুনানি নিয়ে  এ আদেশ দেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, বাণিজ্য সচিব,ও টিসিবির চেয়ারম্যানকে এই আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে এছাড়া

আগামী ১১ জুন এ বিষয়ে কি কি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তা লিখিত আকারে  আদালতকে জানাতে বলা হয়েছে। ওইদিন পরবর্তী আদেশ দেওয়া হবে।

ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব আদালতে রিটের পক্ষে শুনানি করেন। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার মোহাম্মদ কাউসার।

গত ৩১ মে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোঃ হুমায়ন কবির পল্লব বেসরকারি সংগঠন ‘ল এন্ড লাইফ ফাউন্ডেশন’ এর পক্ষে   এ রিট দায়ের করেন।

রিটে বলা হয়, টিসিবির পণ্য বিক্রি শুধু সিটি কর্পোরেশন এবং পৌরসভার মধ্যে সীমাবদ্ধ না রেখে বাংলাদেশের প্রত্যেক উপজেলা পর্যায়ে সাধারণ মানুষের মধ্যে বিক্রির ব্যবস্থা করা উচিত। এতে নিন্ম ও নিন্ম মধ্যবিত্তরা উপকৃত হবেন। এছাড়া কম মূল্যে রাষ্ট্রীয় খাদ্য সামগ্রী বিক্রি শুধুমাত্র সিটি কর্পোরেশন অথবা কিছু নির্দিষ্ট এলাকার মধ্যে সীমাবদ্ধ রাখা সুস্পষ্ট ভাবে সংবিধান, মানবাধিকার এবং মৌলিক অধিকারের লংঘন।

সময়নিউজ২৪.কম/ বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *