এনডিপি মহাসচিব মঞ্জুর হোসেন ঈসাকে গ্রেফতারের ৪র্থ বার্ষিকী আজ

ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি)  মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসাকে গ্রেফতারের ৪র্থ বার্ষিকী আজ। ২০১৭ সালের ১০ অক্টোবর শহীদ জেহাদ দিবস উপলক্ষে দৈনিক বাংলা মোড়ে জেহাদের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে গেলে পুলিশ তাকে গ্রেফতার করে।আজ শহীদ নাজির হোসেন জেহাদ দিবসের ৩০তম বার্ষিকী। সারাদেশে ছাত্রসমাজ বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের হত্যার প্রতিবাদে রাজপথে নেমে এসেছে।এভাবে অজস্র বার তারা রাজপথে নেমেছিল। অন্য আরেকটি ইস্যু আসলেই মানুষ ভুলে যায় পূর্বের ইস্যুর কথা। লেজুড়বৃত্তির ছাত্র রাজনীতি বন্ধ করার এখনই সময়। তাহলেই শহীদ জেহাদ ও শহীদ আবরারের আত্মা শান্তি পাবে।

মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, ছাত্র রাজনীতিকে জাতীয় রাজনীতি থেকে বিযুক্ত করার কোনো বিষয় নেই। জাতীয় রাজনীতির সঙ্গে ছাত্ররাজনীতিকে যুক্ত করতে হবে। তবে তা ওপর থেকে নিচে নয়, নিচ থেকে ওপরে হতে হবে। এখন ওপর থেকে নিচে হচ্ছে বলে ছাত্ররাজনীতির মূল বিষয়গুলো হারিয়ে যাচ্ছে।

তিনি বলেন, কীভাবে ছাত্র সংগঠনের গঠনতন্ত্রের মধ্যে দলের প্রধানেরা সাংগঠনিক প্রধান হয়ে যান এটি পরিষ্কার নয়। ছাত্ররাজনীতিতে রাজনৈতিক দলের সাংগঠনিক নিয়ন্ত্রণ মুক্ত করে স্বাধীন সংগঠনে পরিণত করতে হবে। তাহলে আমরা এগোতে পারব।তিনি বলেন, ছাত্ররাজনীতিকে যদি কলুষমুক্ত করতে হয় তাহলে জাতীয় রাজনীতিকে কলুষমুক্ত করেই তা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *