কমলগঞ্জে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

শাহীন আহমেদ, কমলগঞ্জ (মৌলভীবাজার)
‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এ প্রতিপাদ্যকে প্রাধান্য দিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জে সারা দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

কমলগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রামভজন কৈরীর সভাপতিত্বে ও কমলগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার ভূমি নাসরিন চৌধুরীর স ালনায় আলোচনায় অংশ নেন কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ, কমলগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল মুনিম তরফদার।

স্বাগত বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উপজেলা মশক নিধন ও পরিচ্ছন্নতা উদযাপন কমিটির সদস্য সচিব মোহাম্মদ আসাদুজ্জামান। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, চিকিৎসক, সরকারি কর্মকর্তা/কর্মচারী, শিক্ষক, সাংবাদিকসহ জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উপজেলা মশক নিধন ও পরিচ্ছন্নতা উদযাপন কমিটির সদস্য সচিব মোহাম্মদ আসাদুজ্জামান জানান, কর্মসূচী উপলক্ষে সপ্তাহব্যাপী সরকারি, বেসরকারি অফিসসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ চত্বর, পৌরসভা ও সকল ইউনিয়নের রাস্তাঘাট, ড্রেন ও সকল হাটবাজার পরিষ্কার পরিছন্ন করা হয়।

সকল মসজিদের ইমামগণের মাধ্যমে জুম্মার নামাজের পূর্বে খুতবায় মশক নিধন ও পরিছন্নতা সপ্তাহ পালন কর্মসুচি সম্পর্কে সচেতনতামূলক বক্তব্য প্রচারের ব্যবস্থা করা হয়। সকল চা বাগানের ব্যবস্থাপক, কর্মচারি এবং শ্রমিকগণের বসবাসাধীন এলাকা ও অফিস/কারখানা এর চারপাশ পরিষ্কার পরিছন্ন করা হয়।

সকল মন্দির, গীর্জা ও প্যাগডোতে আগত লোকদের উদ্দেশ্যে মশক নিধন ও পরিছন্নতা সপ্তাহ পালন কর্মসুচি সম্পর্কে সচেতনতামূলক বক্তব্য প্রচার এবং উপজেলার বিভিন্ন কেপিআই জনসমাগমপূর্ণ এলাকায় পরিছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

সময়নিউজ২৪.কম / বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *