করোনায় শিশু সুরক্ষার জন্য Volunteer Activism Award পেলেন দুর্বার ফাউন্ডেশন।

স্টাফ রিপোর্টার:

করোনা সময় শিশু সুরক্ষায় বিশেষ অবদানের জন্য আন্তর্জাতিক সেচ্ছাসেবী দিবসে DYDF ও Action-Aid. এর Award প্রোগ্রাম অনলাইন আয়োজনে সম্মাননা পুরস্কার পেলেন দুর্বার ফাউন্ডেশন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাননীয় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সহ অনেক মান্যবর অতিথিবৃন্দ । দুর্বার ফাউন্ডেশন করোনা শুরু থেকে নানান উদ্যোগের মধ্যে দিয়ে মানুষদের সেবা করে যান। আড়াই হাজার হ্যান্ড স্যানিটাইজার ও প্রায় তিন হাজার মাস্ক বিতরণ করেন।

করোনা মহামারী শুরু থেকে ১০০ পথশিশুর জন্য নিয়মিত ঔষধ ও খাবার নিশ্চিত করেন। অসহায় রোগীদের ইমার্জেন্সি মূহুর্তে অক্সিজেন সিলেন্ডার বাসায় পৌঁছে দেয়। অনলাইনে ও অফলাইনে করোনার সম্পর্কে সচেতনতা সৃষ্টি করেন ও গুজব বন্ধ করার অবদান রাখেন। দুর্বার ফাউন্ডেশন ২০১৩ সাল থেকে কুমিল্লার পথশিশুদের নিয়ে কাজ করে যাচ্ছে। রক্তদান, যুব দক্ষতা উন্নয়ন, আইসিটি, নারী ক্ষমতায়ন, ভ্রমণ সহ নানা কাজে বেশ জনপ্রিয়তা লাভ করেন।

দুর্বার ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা আরিফ চৌধুরী জানান, আমরা কাজ করে যাচ্ছি দায়িত্ববোধ থেকে এমন স্বীকৃতি গুলো আমাদের কাজের গতি বাড়িয়ে দেয়। দুর্বারের সাধারণ সম্পাদক সাইমান আনোয়ার জানান, করোনা যুদ্ধ আমাদের সুযোগ করে দিয়েছে দেশের মানুষের বিপদের সময় পাশে থাকার।

সময় নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *