করোনা ভাইরাস, নওগাঁয় ৮৬১ জন বিদেশ ফেরতদের হদিস নেই

শহিদুল ইসলাম (জি এম মিঠন) নওগাঁ জেলা প্রতিনিধিঃ
নওগাঁয় গত ১ মার্চ থেকে এ পর্যন্ত ২ হাজার ১৩৫ জন প্রবাসী বিভিন্ন দেশ থেকে এসেছেন। এরমধ্যে মঙ্গলবার ২৪ মার্চ পর্যন্ত হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা গেছে ১ হাজার ২৭৪ জন বিদেশ ফেরত ব্যক্তিকে।

বাকি ৮৬১ জন বিদেশ ফেরত ব্যক্তি কোথায়, কিভাবে আছেন, এ বিষয়ে প্রশাসনের কারও কাছে কোন তথ্য নেই। জেলা পুলিশের বিশেষ শাখা ও জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডাঃ আখতারুজ্জামান আলাল বলেন, গোয়েন্দা তালিকায় নওগাঁর ঠিকানা ব্যবহারকারী বিদেশ ফেরত ব্যক্তির সংখ্যা দুই হাজারের অধিক। কিন্তু এখন পর্যন্ত ১ হাজার ২৭৪ জন ব্যক্তিকে খুঁজে বের করে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা গেলেও ৮ শতাধিক ব্যক্তির কোনো হদিস পাওয়া যাচ্ছে না। তাঁরা কোথায়, কিভাবে রয়েছেন, কোয়ারেন্টিনে রয়েছেন, নাকি নেই, তা গোয়েন্দা তালিকা ধরে বাড়িতে গিয়ে খুঁজে বের করার কাজ চলছে।

অনেক ক্ষেত্রে স্থানীয় বাসিন্দারা আমাদের ফোন করে নিশ্চিত করছেন তাঁদের এলাকায় বিদেশ ফেরত ব্যক্তি রয়েছেন। সেক্ষেত্রে আমরা ওইসব ব্যক্তিদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করছি। তবে, জেলা প্রশাসন সহ জেলা পুলিশ ও থানা পুলিশ সর্বসাধারনকে সচেতন করতে রাতদিন মাঠে থেকে সতেনতামূলক প্রচারনা সহ মাইকিং করে প্রচার করার মাধ্যমেও সাধারন মানুষদের সচেতন করে তোলার জন্য প্রচেষ্টা অব্যাহত রেখেছেন

সময়নিউজ২৪.কম/বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *