করোনা মোকাবেলায় কটিয়াদী রক্তদান সমিতির নানা উদ্যোগ

রাজিবুল হক সিদ্দিকী, কিশোরগঞ্জ:
চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস যখন সমস্ত পৃথিবীকে গ্রাস করে নিয়েছে। দেশে দেশে মহামারী আকার ধারণ করেছে। প্রতিদিনই মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে শত শত মানুষ। বাংলাদেশও এর বাইরে নেই।

ইতিমধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। গ্রাম-গঞ্জের অশিক্ষিত অসহায় মানুষগুলো যখন এ বিষয়ে একেবারে অজ্ঞ, এর ব্যাপকতা সম্পর্কে নুন্যতম ধারণা যাদের নেই, তাদেরকে সচেতন করতেই কিশোরগঞ্জের কটিয়াদী রক্তদান সমিতি প্রতিদিনই কটিয়াদী ও এর আশে পাশের উপজেলায় লিফলেট বিতরণ, মাইকিং করে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এ ভাইরাস থেকে রক্ষার জন্য মাস্ক ও হ্যান্ড ওয়াশ যখন জরুরী হয়ে পড়েছে তখন এক শ্রেণির মোনাফাখোরদের কারণে বাজারে মাস্ক ও হ্যান্ড ওয়াশের ঘাটতি দেখা দিয়েছে। এর সহজলভ্যতার জন্য সংগঠনের সদস্যরা সামর্থ্য অনুযায়ী দিনরাত পরিশ্রম করে মাস্ক ও হ্যান্ডওয়াশ তৈরি করে শ্রমজীবী মানুষের মাঝে বিতরণ করছেন। সপ্তাহব্যাপী চলছে তাদের এ কার্যক্রম।

সরকারের পক্ষ থেকে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি এবং জনসাধারণকে জরুরী প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে পরামর্শ দেয়া হয়। এতে শ্রমজীবীদের মাঝে হতাশা ও উদ্বেগ দেখা দিয়েছে। দিন এনে দিন খাওয়া পরিবারগুলো কিভাবে সংসার চালাবে এমন চিন্তায় উভয় সংকটে পড়েছে। এ সব শ্রমজীবী মানুষের কথা মাথায় রেখে চাল, ডাল, তেল, নুনসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি পৌছে দেয়ার উদ্যোগ নিয়েছেন স্বেচ্ছাসেবী সংগঠন কটিয়াদী রক্তদান সমিতি।

এক্ষেত্রে দেশের বিত্তবান, আর্থিকভাবে স্বচ্ছল ব্যক্তিদের উদারহস্ত প্রসারিত করে এ সংগঠনের পাশে দাঁড়ানোর আহবান জানান। তাছাড়া করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের যেকোন কার্যক্রমের সাথে স্বেচ্ছাসেবক হিসাবে কাজ করতে প্রস্তুত রয়েছেন সংগঠনের সদস্যবৃন্দ।

সময়নিউজ২৪.কম/বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *