কিশোরগঞ্জের মাইজখাপনে চাঁদার দাবীতে গভীর নলকূপের সেচ বন্ধের অভিযোগ

রাজিবুল হক সিদ্দিকী, কিশোরগঞ্জ:

কিশোরগঞ্জ সদর উপজেলার মাইজখাপন ইউনিয়নের পাঁচধা গ্রামে চাঁদার দাবীতে গভীর নলকূপের সেচ বন্ধের অভিযোগ পাওয়া গেছে। এতে করে হুমকীর মুখে ১০০ একর জমির ফসল। চরম বিপাকে শতাধিক কৃষক।
সরেজমিনে গিয়ে দেখা যায়, সেচের পানি প্রবাহের ড্রেন বন্ধ করে দেয়া হয়েছে। গভীর নলকূপ পরিচালনার লোকজন জানায়, চাঁদা দিতে অস্বীকার করায় পানি প্রবাহের ড্রেন বন্ধ করে দিয়েছে চাঁদা দাবীকারীরা।

এ ঘটনায় গভীর নলকূপ সেচ প্রকল্পের ম্যানেজার মোঃ আঃ কাইয়ুম ৫ জন ও অজ্ঞাতনামা আরো ৬/৭ জনকে আসামী করে কিশোরগঞ্জ জুডিসিয়াল ম্যজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন।

মামলার বিবরনে জানা যায়, পাঁচধা নয়াপাড়া গ্রামের মৃত ছবর আলীর পুত্র মোঃ আনফর, মৃত আঃ হাফিজের পুত্র মোঃ শহিদ মিয়া, মোঃ সুরুজ আলীর পুত্র মোঃ শফিক মিয়া, মৃত ইন্নছ আলীর পুত্র মোঃ জহুর আলী, আঃ খালেকের পুত্র মোঃ হৃদয়সহ আরো কয়েকজন মিলে গভীর নলকূপ প্রকল্পের ম্যানেজারের বাড়ীতে গিয়ে চাঁদা দাবী করে। না হয় সেচকাজ বন্ধ থাকবে। ম্যানেজার চাঁদা দিতে অস্বীকার করায় ড্রেন বন্ধ করে দেয়া হয়েছে।

স্থানীয় কৃষকরা জানান, অতি দ্রুত গভীর নলকূপ চালু না করলে তাদের ফসলের ব্যাপক ক্ষতিসাধন হবে। এ বিষয়ে অভিযুক্তদের সাথে যোগাযোগ করার চেষ্টা করে ব্যর্থ হয় এ প্রতিবেদক।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *