কিশোরগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ড ২ ফায়ার কর্মী আহত

রাজিবুল হক সিদ্দিকী, কিশোরগঞ্জ:

কিশোরগঞ্জ জেলা শহরের গৌরাঙ্গবাজার এলাকায় একটি বাণিজ্যিক ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল ৮টায় শহরের মিলন প্লাজার ২য় তলায় একটি ইলেক্ট্রনিক্স পণ্যের শো-রুমে এ আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট কাজ করেছে। তাছাড়া রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরাও ফায়ার সার্ভিসকে সার্বিক সহযোগিতা করেছেন।

আগুন লাগার পরপরই ফায়ার সার্ভিসের কর্মীরা ভবনটির ৪র্থ ও ৫ম তলার আবাসিক বাসিন্দাদের দ্রুত নিরাপদে সরিয়ে নিয়েছেন। এদিকে আগুন বেড়ে যাওয়ায় ভবনটির চারপাশের সকল রাস্তা বন্ধ করে দিয়েছিল পুলিশ।আগুন নিয়ন্ত্রণে কাজ করতে গিয়ে অক্সিজেন স্বল্পতায় ফায়ার সার্ভিসের সিনিয়র ফায়ারম্যান নাছির উদ্দিন খন্দকার ও ষ্টেশন অফিসার রাকিব উদ্দিন ভূঁইয়া নামের দুইজন গুরুতর আহত হয়েছেন। তারা কিশোরগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। প্রায় ৪ ঘন্টা চেষ্টার পর দুপুর ১২টায় আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। প্রচন্ড ধোঁয়ার সৃষ্টি হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে ভীষণ বেগ পেতে হয়েছে ফায়ার সার্ভিস কর্মীদের।

আগুনের খবর পেয়ে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ (বিপিএম বার) ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, আগুন নিয়ন্ত্রণে সার্বিক সহযোগিতা করেছে পুলিশ। সাধারণ মানুষের কোন প্রকার ক্ষতি যেন না হয় তাই আশপাশের সকল রাস্তাঘাট বন্ধ করে দেয়া হয়েছিলো।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের উপপরিচালক মনিরুজ্জামান জানান, আগুন নিয়ন্ত্রণে আনতে ৪ ঘন্টা লেগেছে। ভেতরে প্লাষ্টিক ও ইলেক্ট্রনিক্স পণ্য থাকায় প্রচন্ড ধোঁয়ার সৃষ্টি হয়েছিলো। তবে প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। ক্ষয়ক্ষতির পরিমান কোটি টাকা ছাড়িয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে।


Your personal, business or professional blog website is just a click away!

সময় নিউ্জ২৪.কম/  বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *