কিশোরগঞ্জে সরকারী কলেজ শিক্ষক সমিতির মানববন্ধন

রাজিবুল হক সিদ্দিকী, কিশোরগঞ্জ:

কিশোরগঞ্জে মানববন্ধন করেছে সরকারী কলেজ শিক্ষক সমিতি (সকশিস)। গতকাল মঙ্গলবার সকালে কালীবাড়ীর সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সরকারী কলেজ শিক্ষক সমিতি (সকশিস) এর সভাপতি লুৎফর রহমান মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, তাড়াইল কলেজের অধ্যক্ষ ফারুক আহমেদ, স্বর্না, আনোয়ার হোসেন প্রমুখ। আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার সরকারী কলেজের শিক্ষকরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত মোতাবেক সারা দেশে ৩০২টি কলেজ সরকারী করণ ঘোষণা করা হয়। অথচ মাউশির প্রতিনিধিদের পরিদর্শন মন্ত্রণালয়ে জমা দিলেও তা বিবেচনা করা হয়নি। বিভিন্ন প্রক্রিয়ায় ৩০২টি কলেজ আত্তীকরণের জন্য ২০১৮ নামে একটি নতুন বিধিমালা প্রণয়ন করেন।

এই বিধিতে আত্তীকৃত শিক্ষকদেরকে করা হবে নন ক্যাডার, নেই পদোন্নতি, অবসরের ক্ষেত্রে শুভংকরের ফাঁকি যা সম্পূর্ণ অমর্যাদাকার একটি বিধি। এই বিধিতে ৩০২টি কলেজ পরিচালিত হলে ক্যাডার ও নন ক্যাডার শিক্ষকদের মধ্যে অশান্তিকর পরিবেশ বিরাজ করবে।
গত ১২/০৮/২০১৮ ইং তারিখে প্রতিষ্ঠানগুলির সরকারী করণের জিও জারি করা হয়। কিন্তু বিগত ২ বছরেও কাজের কোনো অগ্রগতি নেই। বক্তারা বলেন, দ্রুত পদ সৃজনের ব্যবস্থা করা, প্রাতিষ্ঠানিক ত্রুটির জন্য কোন শিক্ষক-কর্মচারীকে অযথা হয়রানি এবং সরকারিকরণ থেকে বাদ দেওয়া যাবে না, জিও জারির তারিখে যাদের বয়স ৫৯ বছরের কম ছিল কিন্তু অযথা কালক্ষেপনের জন্য তাদের বয়স ৫৯ বছর অতিক্রম হয়েছে এ ধরণের সকল শিক্ষক-কর্মচারীদেরকে সরকারিকরণ করতে হবে।
শিক্ষকরা বলেন, আমাদের দাবী আদায়ের লক্ষ্যে আগামী ২২/১১/২০২০ খ্রি. জাতীয় প্রেসক্লাবে প্রেসকনফারেন্সের মাধ্যমে বৃহত্তর কর্মসূচী ঘোষণা করা হবে। মানববন্ধন শেষে কিশোরগঞ্জ জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *