কিশোরগঞ্জে স্বাস্থ্য সচিব আবদুল মান্নানের মতবিনিময় সভা

 

রাজিবুল হক সিদ্দিকী, কিশোরগঞ্জ:

 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব আবদুল মান্নান এক মতবিনিময় সভায় বলেন, স্বাস্থ্য খাতে ৫৪ হাজার কোটি টাকার কাজ হচ্ছে। আশা করছি স্বাস্থ্য খাত অনেক দূর এগিয়ে যাবে। করোনার ৩ কোটি ভ্যাকসিন পাবে বাংলাদেশ। ৮৭ হাজার ডাক্তার সারা দেশে কাজ করে যাচ্ছে। মা ও শিশুদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন বলেও তিনি জানান।
গতকাল শনিবার (১৭ অক্টোবর) সদর উপজেলা কমপ্লেক্সের সম্মেলন কক্ষে কিশোরগঞ্জ জেলা ও সদর উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আবদুল মান্নান বলেন, একজন ড্রাইভারের যদি ২৩টি ফ্ল্যাট থাকতে পারে এর চেয়ে দুঃখজনক কি আছে। এরা করোনার চেয়ে ভয়াবহ। আমি আমার দেশকে নিজের মতো ভালবাসি। আমরা কি আমাদের দেশের দিকে একটু তাকাতে পারি না। এদেশের স্বাস্থ্যখাতকে অনিয়ম ও দুর্নীতি থেকে মুক্তির লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার।

স্বাস্থ্য সচিব আরও বলেন, স্বাস্থ্যসেবা গ্রহিতাদের সেবা চাই। এ নিয়ে কোন আপোষ হবে না। আমাদের মেডিকেল যন্ত্রপাতির অভাব নেই কিন্তু যন্ত্রপাতি চালানোর মত টেকনিশিয়ানের সংকট রয়েছে। সেই সংকট দূরীকরণে অতিশীঘ্রই ব্যবস্থা নেয়া হবে যেন কোন রোগীই সেবা থেকে বঞ্চিত না হয়।

মত বিনিময় সভায় জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডাঃ মোঃ মুজিবুর রহমান, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মোঃ পারভেজ মিয়া, সদর উপজেলা চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের ডেপুটি ডিরেক্টর ডাঃ হেলাল উদ্দিন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তাজরিনা তৈয়বা, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মিজানুর রহমান, সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু প্রমুখ। মতবিনিময় সভা পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদির মিয়া।
এর আগে স্বাস্থ্য সচিব আবদুল মান্নান সদর উপজেলার অধিনস্থ বুরুঙ্গারচর কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা নেন। তারপর ভিটামিন এ+ ক্যাম্পেইন উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *