কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন মেজর (অব:) সুমন

সাইফুল ইসলাম ফয়সাল:(কুমিল্লা প্রতিনিধি)
কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আ’লীগের মনোনীত (নৌকা) প্রার্থী মেজর (অব:) মোহাম্মদ আলী সুমন । তিনি  ১ লক্ষ ৫২ হাজার ২৩০ ভোট পেয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী বিএনপি মনোনীত সাইফুল আলম পেয়েছেন ৪ হাজার ২৩০ ভোট। ভাইস-চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মোঃ তারিকুল ইসলাম (তালা) ৭৬ হাজার ১০৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থী মোঃ বিল্লালুর রশীদ দোলন (টিয়া পাখি) পেয়েছেন ৪১ হাজার ২১ ভোট ও স্বতন্ত্র  প্রার্থী মোঃ আমান উল্লাহ (চশমা) পেয়েছেন ৩২ হাজার ৫৪৪ ভোট।
জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন এ বিষয়টি নিশ্চিত করেছেন।
মঙ্গলবার কোন প্রকার সংঘর্ষ ছাড়াই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনের। ভোটকেন্দ্রগুলোতে আ’লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সরব উপস্থিতি থাকলেও বিএনপির নেতাকর্মীদের তেমন দেখা যায়নি। প্রায় কেন্দ্রেই বিএনপির কোন এজেন্ট দেখা যায়নি। ফলে ভোটকেন্দ্রগুলো আ’লীগের নেতাকর্মীদের মিলনমেলায় পরিণত হয়।
সকাল ১০ টায় নিজ এলাকার জুরানপুর কেন্দ্রে ভোট প্রদান করেন কুমিল্লা-১ আসনের সাংসদ মেজর জেনারেল (অব:) সুবিদ আলী ভূইয়া এবং তাঁর সন্তান উপজেলা পরিষদের আ’লীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী মেজর (অব:) মোহাম্মদ আলী সুমন ।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে জেলা প্রশাসন ও নির্বাচন কমিশন। জেলা প্রশাসন ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও র‌্যাব নিয়োজিত করে। ১০২টি কেন্দ্রে ভোটগ্রহণের জন্য ২ হাজার ১৮০ জন প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োজিত করা হয়। এছাড়া ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পর্যাপ্ত পুলিশ, র‌্যাব ও আনসার সদস্য নিয়োজিত রয়েছে। দাউদকান্দি উপজেলায় মোট ২ লাখ ৭৩ হাজার ৫০১ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৫৫৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৩৫ হাজার ৯৪৮ জন।
নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- আ.লীগ থেকে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মো. আলী সুমন (নৌকা) ও বিএনপির সাইফুল আলম ভূঁইয়া (ধানের শীষ)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার ও বিএনপি মনোনীত ফরিদা ইয়াসমিন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে লড়াইয়ে আছেন ৪ জন প্রার্থী। তারা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান আমানুল্লাহ এসডু (চশমা প্রতীক), বিল্লালুর রশিদ দোলন (টিয়া পাখি), তারিকুল ইসলাম (তালা) এবং বিএনপির রুহুল আমিন।
সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *