কুমিল্লার সুয়াগঞ্জ বাজারে আগুনে ছাই বিশ লক্ষাধিক টাকার মালামাল 

জহিরুল ইসলাম মাহিরঃ
কুমিল্লা সুয়াগঞ্জ বাজারে পিপুলিয়া রোড সংলগ্ন কন্টাক্টর মার্কেটে আগুন লেগে পুড়ে ছাই হয়ে যায় প্রায় বিশ লক্ষাধিক টাকার মালামাল। হক এলমোনিয়াম এন্ড কোকারিজ ও আনোয়ার ফার্নিচার দোকানে গত ২৪ অক্টোবর রাত পুনে ৩ টায় আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে আনতে স্হানীয় ব্যবসায়ী মিজানুর রহমান ৯৯৯ কল দিয়ে ফায়ার সার্ভিসের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি তবে প্রায় বিশ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে যায়।
ঘটনার প্রত্যক্ষদর্শী মোঃ মিজানুর রহমান বলেন, আমি আনুমানিক রাত আড়াইটার দিকে ধোঁয়ার তিব্রতায় ঘুম থেকে উঠে যাই কিন্তু কোথাও আগুন দেখতে না পেয়ে পাশের আনোয়ার ফার্নিচার দোকানে আগুনের তাপ অনুভব করি। তখন দোকানে প্রবেশের চেষ্টা করলে দেখতে পাই দোকানের একদিকে সাটারের কিছু অংশ খোলা ও অন্যটাতে তালা লাগানো। সাটার খুলে আগুন নিশ্চিত হয়ে চিৎকার শুরু করি এবং ৯৯৯ এ কল করি। তার বিশ মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের লোক আসে ও ১ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
আনোয়ার ফার্নিচারের মালিক মোঃ আনোয়ার হোসেন বলেন, আমি সাড়ে ৩ টায় খবর পেয়ে এসে দেখি ফায়ার সার্ভিসের লোকেরা আগুন আগুন নিভাচ্ছে। কিভাবে আগুন লেগেছে সেটা বলতে পারছি না। আমার প্রায় ৫ লক্ষ টাকার ফার্নিচার পুড়ে যায়।
হক এলমোনিয়াম ও মার্কেটের মালিক মোঃ ছায়েদুল হক নয়ন বলেন, আমি ভোর ৪ টায় খবর পাই তখন তড়িঘড়ি করে এসে দেখি ফায়ার সার্ভিসও স্থানীয় লোকেরা আগুন নিয়ন্ত্রণে নিয়ে এসেছে। আমার দোকানের মালামাল ও মার্কেটের তিনটি দোকান পুড়ে প্রায় পনেরো লক্ষ টাকা ক্ষতি হয়ে যায়।
সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *