কুমিল্লা জেলায় করোনা আক্রান্ত সংখ্যা ১হাজার ১৬৩ জন,মৃত্যু ৩৫ জনের

হাবিবুর রহমান মুন্না ,কুমিল্লা প্রতিনিধিঃ

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের ফলে আজ অবরুদ্ধ পুরো পৃথিবী। নিস্তব্ধ হয়ে অাছে দেশের প্রত্যেকটি মানুষ।আর পৃথিবী এর থেকে বেরিয়ে আসতে পারবে এমনটাই আশা প্রত্যেকটি মানুষের।

কুমিল্লা জেলায় বুধবার নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৭ জন। করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১৬৩ জনে। আজ নতুন করে কুমিল্লা শহরের বজ্রপুর ও শাসনগাছায় ২ জন এবং নাঙ্গলকোটে একজনের মৃত্যু হয়েছে। ফলে মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৫ জন হয়েছে।

আজ নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে- কুমিল্লা নগরীতে ৪৮ জন, চৌদ্দগ্রাম উপজেলায় ১ জন, লাকসামে ৭ জন, সদরে ৪ জন, বুড়িচংয়ে ২ জন, সদর দক্ষিণে একজন ও লালমাইয়ে ৪ জন।

এসব তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা সিভিল সার্জন ডা: মো. নিয়াতুজ্জামান।

উপজেলাওয়ারী আক্রান্তের সংখ্যা দেবিদ্বারে ১৭২ জন, মুরাদনগর ১৪৬ জন,কুমিল্লা সিটি কর্পোরেশনে ১৯০ জন, লাকসামে ৮২ জন, চান্দিনায় ১০২ জন, তিতাসে ২৪ জন, দাউদকান্দিতে ২৫ জন,বরুড়ায় ২২ জন, বুড়িচংয়ে ৭৩ জন, মনোহরগঞ্জ ২১ জন, ব্রাহ্মণপাড়ায় ২৭ জন,নাঙ্গলকোটে ৬৫ জন,হোমনায় ১৫ জন, কুমিল্লা সদর দক্ষিণে ২৬ জন,লালমাইয়ে ১০ জন, চৌদ্দগ্রামে ৬৪ জন, আদর্শ সদরে ৬৩ জন, মেঘনায় ১৬ জনসহ জেলায় আক্রান্ত ১ হাজার ১৬৩ জন।

সিভিল সার্জন আরো জানান, এ পর্যন্ত জেলা থেকে নমুনা পাঠানো হয়েছে ১০ হাজার ৫৪৭ জন এবং রিপোর্ট পাওয়া গেছে ৯ হাজার ১৭০ জনের। এর মধ্যে ১ হাজার ১৬৩ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। জেলায় করোনায় এ যাবৎ মারা গেছে মোট ৩৫ জন এবং সুস্থ হয়েছে ১৫৯ ।

সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান বরাবরের মতোই করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

সময়নিঊজ২৪.কম/ বি এম এম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *