//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js


কুমিল্লা জেলা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ : পাসপোর্ট সেবা গ্রহীতাদের জন্য ‘ক্ষুদে বার্তা’সেবা চালু

সাইফুল ইসলাম ফয়সালঃ
কুমিল্লার পাসপোর্ট সেবা গ্রহীতাদের জন্য জেলা পুলিশের উদ্যোগে আজ বৃহস্পতিবার (১ ডিসেম্বর) চালু হয়েছে ‘ক্ষুদে বার্তা’ সেবা।এ বিষয়ে জেলা পুলিশের পক্ষ থেকে পাঠানো প্রেস রিলিজে জানানো হয়েছে এই সেবার মাধ্যমে সেবা প্রত্যাশী আবেদনকারী তার আবেদীত পাসপোর্টের সর্বশেষ অবস্থা সম্পর্কে ক্ষুদে বার্তার মাধ্যমে অবগত হতে পারবেন।
প্রেস রিলিজে বলা হয,সাধারণত কোন আবেদনকারী পাসপোর্ট অফিসে পাসপোর্ট এর জন্য আবেদন দাখিল করলে তার আবেদন ফরমটি কোথায়, কি অবস্থায় আছে তা জানার জন্য দূর-দূরান্ত হতে শহরে এসে বিভিন্ন দপ্তরে যাতায়ত করেন।এতে করে সেবা প্রত্যাশী সাধারণ মানুষ আর্থিক খরচের মধ্যে পড়েন এবং অনেক শ্রম ঘন্টা নষ্ট হয়। এই ধরণের বিড়ম্বনা বন্ধে কুমিল্লা জেলার পুলিশ সুপার একটি বিশেষ অ্যাপ চালু করেন। প্রেস রিলিজে আরো উল্লেখ করা হয়, এই অ্যাপের মাধ্যমে পাসপোর্ট আবেদনকারীর ফরমটি পাসপোর্ট অফিস থেকে তদন্তের জন্য পুলিশ গ্রহণ করা মাত্রই আবেদনকারীর দাখিলকৃত মোবাইল নাম্বারে তদন্তকারী অফিসারের নাম, ইউনিট ও মোবাইল নাম্বার সহকারে একটি ক্ষুদে বার্তা পৌঁছে যাবে। উক্ত ক্ষুদে বার্তার সূত্র ধরে আবেদনকারী জানতে পারবেন তার আবেদনটি তদন্তের জন্য কোন অফিসার এর নিকট আছে।আবেদনকারীর দাখিলকৃত তথ্য যাচাই-বাছাই শেষে তদন্ত প্রতিবেদন দাখিল করা হলে পুনরায় আবেদনকারী তার দাখিলকৃত মোবাইল নাম্বারে তার আবেদনটি তদন্ত শেষে সংশ্লিষ্ট পাসপোর্ট অফিসে দাখিল করা হয়েছে মর্মে একটি ফিরতি ক্ষুদে বার্তা পাবেন। এক্ষেত্রে পাসপোর্ট আবেদনকারীগণ খুব সহজেই কোন প্রকার বিড়ম্বনা ছাড়াই তার পাসপোর্ট এর তদন্ত সংক্রান্ত সর্বশেষ অবস্থা জানতে পারবেন।
প্রেস রিলিজে কুমিল্লা জেলা পুলিশের এ উদ্যোগ ডিজিটাল বাংলাদেশ গড়া ও রুপ কল্প ২০৪১ এর উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মান এর একটি প্রয়াস বলে উল্লেখ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js
%d bloggers like this: