খাবারের নতুনত্ব নিয়ে কুমিল্লায় “লা ডেস্টিনো” রেস্টুরেন্ট

সময় নিউজ ২৪ ডট কম:
“এক্সকিউজ মি!  এই টেবিলে কে আছেন? কেউ আসছেনা কেনো এতোক্ষণ বসে আছি!”  আধেক খাবার শেষে আনুষঙ্গিক খাবার; সালাদ বা সসের জন্য আরেক দফা আবার হাঁক ডাক৷ শহরময়  থাকা যে কোনো রেস্টুরেন্ট এর নিত্যনৈমিত্তিক দৃশ্য এমনই। খাবার নিয়ে বসে থেকে ডাকাডাকি যেমন  দৃষ্টিকটু তেমনই রেস্টুরেন্ট এর  পরিবেশ হয়ে পরে অশান্ত, অস্থির। 
 এসব ব্যাপার মাথায় রেখে সদ্যই চালু হওয়া রেস্টুরেন্ট  “লা ডেস্টিনো” খাবার অর্ডার প্রক্রিয়ায় নিয়ে এলো আমূল পরিবর্তন। হাত তুলে বা ইশারা ইঙ্গিতে ডাকাডাকি নয়, টেবিল এ থাকা বোতাম চাপলেই হাজির হবে খাবার পরিচারক। 
বদলাচ্ছে এ শহর, বদলে যাচ্ছে শহুরে অভ্যাসগুলোও। খুব ভালো করে খেয়াল করলে দেখা যায়, পরিবর্তনের রং লেগেছে আমাদের খাদ্যাভ্যাসেও। সময়ের সঙ্গে বদলে যাচ্ছে কুমিল্লার মানুশের রুচি। নতুনত্ব আসছে খাবারের মেন্যুতে। শহরের প্রাণকেন্দ্র কান্দিরপাড়ে অবস্থিত ভিক্টোরিয়া কলেজের ইন্টার সেকশন সংলগ্ন এই রেস্টুরেন্ট এর খাদ্য তালিকায় রয়েছে ইন্ডিয়ান, ইতালিয়ান, থাই,  চাইনিজসহ নান্দনিক সব খাবারের সমাহার। এছাড়াও আছে বিভিন্ন প্রকারের স্বাস্থ্যকর ফ্রেশ জুস, কফি, ও মুখরোচক ডেজার্ট আইটেম।
এখানে খেতে আসা কুমিল্লা ভার্সিটি তিন শিক্ষার্থী  তাহিতী, নওশীন ও প্রমির সাথে কথা বলে জানা যায়, রেস্টুরেন্টটি নতুন হিসেবে অল্প সময়ে বেশ নাম ডাক কুড়িয়েছে। এর ভিন্নধর্মী খাবারের সংগ্রহ ও ব্যতিক্রমধর্মী পরিবেশনাই দ্রুত নাম ছড়িয়ে পড়ার অন্যতম কারণ। কিছু খাবার শহরে একদমই আনকোরা। কুমিল্লায় এর আগে এসব খাবার পাইনি।  তাই নিত্যনতুন স্বাদের সাথে পরিচিত হতেই আমাদের এখানে আসা। 
জল, জাহাজ ও জলদস্যু’র থিমে করা নান্দনিক সব ডিজাইনে রেস্টুরেন্টটি সাজানো। অন্দরসজ্জা, খাবার টেবিল ও সোফার সামঞ্জস্যপূর্ণ ব্যবহার এর সৌন্দর্যকে অন্য এক উচ্চতায় পৌছে দিয়েছে। রেস্টুরেন্টটিকে ফ্যামিলি বান্ধব করতে আসবাব বিন্যাসে কুশলতার পরিচয় দিয়েছে কর্তৃপক্ষ। পুরো ফ্যামিলি একই টেবিলে বসে অনায়াসে খেতে পারবে।  
জন্মদিন উৎসব, মিট আপ বা ছোটখাটো বিবাহ ভোজসভা আয়োজনের আদর্শ স্থান হতে পারে এই রেস্টুরেন্ট। 
এর রয়েছে আধুনিক সব সুযোগ-সুবিধা সম্বলিত প্রশস্ত রসুইঘর। ফলে ছোট-বড় যে কোনো আয়োজনে ভোক্তারা ক্যাটারিং সুবিধাও পাবে এখানে। শহরের যে কোনো যায়গা থেকে অনলাইনে কেনা যাচ্ছে যে কোন খাবার। ‘রসদবাড়ি’ ‘হাংরিবার্ডে’র দ্রুত সার্ভিসে খাবার পার্সেল হয়ে পৌছে যাবে আপনার দোরগোড়ায়৷ 
“লা ডেস্টিনো” রেস্টুরেন্ট  কতৃপক্ষ জানান, আমরা খাবারের গুনগত মান ও স্বাদের প্রতি বিশেষ ভাবে লক্ষ রাখছি। সে জন্য তাকে বাজারের সবচে ভালো পন্যটি সংগ্রহ করতে হচ্ছে৷ পেশায় তিনি চিকিৎসক,  জীবনের ব্রত হিসেবে বেছে নিয়েছেন মানব সেবা। তাই খাদ্য কেন্দ্রিক যেকোনো ব্যাপারে একটু বেশিই সতর্ক তিনি। 
রেস্টুরেন্টটির আছে ফেইসবুক পেইজ,  facebook.com/La.destino.bd/
পেইজে ঢুকলে প্রতি ক্লিকেই সামনে চলে আসবে অসংখ্য বাহারি সব খাবার দাবার৷
সময়নিউজ২৪.কম/ এ এস আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *