গলাচিপায় জাতীয় গনহত্যা দিবস পালিত

সিরাজলু ইসলাম ,গলাচিপা (পটুয়াখালী)
গলাচিপায় উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় গনহত্যা দিবস ও আলোকচিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। সোমবার সকাল ১০ টায় গলাচিপা উপজেলা হলরুমে উপজেলা প্রশাসন এর উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে ১৯৭১ এর ২৫ শে মার্চ পাকিস্তানি হানাদার বাহিনীর নারকীয় গনহত্যা সম্পর্কে আলোচনা সভা ও আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী মো.আতিকুর রহমান, উপজেলা কৃষি অফিসার এ আর এম সাইফুল্লাহ উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. মাহবুব রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা, প্রাথমিক শিক্ষা অফিসার মো. মিজানুর রহমান, গলাচিপা সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মস্তফা টিটো, সহসভাপতি হাজী মো. মজিবর রহমান, সাংগঠনিক সম্পাদক মু. শাহীন শাহ্ সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী, উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ গলাচিপা প্রেসক্লাব সভাপতি খালিদ হোসেন মিল্টন ও আনসার- ভিডিপি সদস্য প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেন,  ১৯৭১ সালের ২৫ শে মার্চে রাত সাড়ে ১১ টায় পরিচালিত “অপারেশন সার্চলাইট” এর নামে যে নারকীয় হত্যাযজ্ঞ চালানো হয় তার পূর্ন বিবরণ তুলে ধরা হয়। অনুষ্ঠান শেষে গণহত্যায় শহীদদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। 

সময়নিউজ২৪.কম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *