গাইবান্ধার পলাশবাড়ীতে জুতার কারখানায় আগুন

সরকার লুৎফর রহমান,গাইবান্ধাঃ

গাইবান্ধা জেলা পলাশবাড়ী উপজেলা সদরে মানিক সুজ স্টোর গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ২৯ জুন শনিবার  দুপুর ১:৫০ মিনিটে এ আগুনের সুত্রপাত হয়।গাইবান্ধা সদর ও গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উপস্থিত হয়ে ৩০ মিনিটে আগুন নিয়ন্ত্রনে আনে। প্রাথমিক ভাবে ৫ লক্ষাধীক টাকার ক্ষয়-ক্ষতি বলে ধারণা করা হয়েছে।উপ-সহকারী পরিচালক ফায়ার সার্ভিস ডিফেন্স গাইবান্ধা আমিরুল ইসলাম জানান এ দূর্ঘটনাটি ইলেকট্রিক সর্টসার্কিটের মাধ্যমে আগুনের সুত্রপাত হয়নি এবং ক্ষতি ও কারণ তদন্ত করে দেখা হবে।


এ বিষয়ে গুদাম মালিক শ্রী রাম বাবু বলেন,এ অনাকাঙ্ক্ষিত অগ্নিকান্ডে জুতা তৈরীর যন্ত্রপাতি,তৈরী জুতা,চামরা রেকসিনও ফম পুরে যায় যার আনুমানিক ক্ষয়কতির পরিমান হলো প্রায় ২২ লক্ষ টাকা বলে দাবী করেন। উল্লেখঃ ব্যাংকের লোন আনাদায়ে জনতা ব্যাংক কর্তৃক ছিলগালা করেছে সৈয়দ প্লাজা ভবনটি এ ভবনে মানিক সজু স্টোর এর শো রুম এর পিছনে কারখানাটির অবস্থান সেখানে এ অগ্নিকান্ড ঘটে এমন ঘটনায় মিশ্র প্রতিক্রিয়া বিরাজ করছে জনমনে। 
স্থানীয় প্রশাসন ঘটনা স্থলে সার্বক্ষনিক উপস্থিত ছিলেন,আগুন নিয়ন্ত্রনে দুটি ইউনিট কাজ করে,একটি উপজেলা পুকুর হতে মহাসড়কের উপর দিয়ে পাইপ আনে ফলে এ সময় প্রায় ২০ মিনিট  ঢাকা-রংপর মহাসড়কে উভয় পার্শে যানবাহন আটকা পড়ে এবিষয়ে উপ-সহকারী পরিচালক আমিরুল ইসলাম বলেন,পাইপের উপর দিয়ে যান চলাচলে যে ব্যবস্থাপনা আমাদের আছে তা ভারি যানবাহনের জন্য উপযুক্ত নয় তাই ব্যবহার করা হয়নি।
পলাশবাড়ী উপজেলায় নব-নির্মিত ফায়ার সার্ভিস ভবণ ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন হলেও  ঠিকাদার ভবণ হস্থান্তর না করায় চালু ও সেবা  দেওয়া সম্ভব হচ্ছেনা। এবং আজকের এ অগ্নিকান্ডে ক্ষতির পরিমান অনেক কম হতো বলে জনগন ধারণা করছে

সময় নিউজ২৪.কম/ এএসআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *