গাইবান্ধায় ঈদ-উল ফিতর উপলক্ষে ১ লক্ষ ৬৫ হাজার ৯৭০ জন হতদরিদ্র চাল পাবে ১৫ কেজি করে

সরকার লুৎফর রহমান, গাইবান্ধা :
ভেলনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) প্রকল্পের অধীনে পবিত্র  ঈদ- উল ফিতর উপলক্ষে গাইবান্ধা জেলার প্রতিটি উপজেলায় দরিদ্রদের জন্য সরকার দুই হাজার ৪৯০ মেট্রিক টন চাল বরাদ্দ করেছে। 

জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিস সূত্রে জানা যায়, ঈদ-উল-ফিতর উপলক্ষে উপজেলার চারটি পৌরসভা সহ মোট সাতটি উপজেলার মোট ১,৬৫,৯৭০ জন কে ভিজিএফ কার্ডে চাল বিতরণ করা হবে। এর মধ্যে ফুলছড়ি উপজেলার ২৭,২০৯ জন, সুন্দরগঞ্জ উপজেলার ২৮,৮৯৯ জন, সাঘাটা উপজেলার ১৫,১৬০ জন, গোবিন্দগঞ্জ উপজেলার ২৮,২২২ জন, সাদুল্যাপুর উপজেলার ১৫,৭৬২ জন, সদর উপজেলার ২৩,৭৫২ জন এবং পলাশবাড়ী উপজেলার ১৩, ০৭৩ জন এ সুবিধা পাবে।

এছাড়া গাইবান্ধা পৌরসভা , গোবিন্দগঞ্জ পৌরসভা,সুন্দরগঞ্জ পৌরসভার জন্য ৩০৮১ কিলোমিটার এবং পলাশবাড়ী নবগঠিত পৌরসভায় ১৫৪০ টি কার্ড বরাদ্দ দেওয়া হয়েছে।


উপ-সহকারী কমিশনার ও ভারপ্রাপ্ত জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সাহেদুল ইসলাম বলেন, প্রতিটি সুবিধাভোগী ১৫ কেজি করে চাল পাবেন যাতে করে তারা ঈদ উল ফিতর উদযাপন করতে পারেন। এ উৎসবে যাতে কোন খাদ্য সংকট না হয় সে লক্ষে বর্তমান সরকারের এই উদ্যোগ। 

জেলা প্রশাসক আবদুল মতিন বলেন, সুবিধাজনকভাবে স্বল্প সময়ের মধ্যেই সুবিধাভোগীকে চাল বিতরণ করার জন্য প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও ) কে নির্দেশ দেওয়া হয়েছে।

সদর উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায় ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুর রহমান বলেন,প্রশাসকের নির্দেশনা  অনুযায়ী ঈদের উৎসবের আগে ভিজিএফ চাল বিতরণ করার প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করা হয়েছে ।  
সময়নিউজ২৪.কম/ বি এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *