গাইবান্ধায় জেএসসি পরীক্ষায় নকল সরবরাহকালে ৫ জন আটক ভ্রাম্যমান আদালতে সাজা 

Hostens.com - A home for your website

সরকার লুৎফর রহমান,গাইবান্ধাঃ
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ আলিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা চলাকালে ৫জন কে আটক করে থানা পুলিশ।
৭ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১ টার দিকে ১৪৪ ধারার আদেশ অমান্য করে পরীক্ষা কেন্দ্রের অাশেপাশে হতে বিভিন্ন প্রশ্নের উত্তর ফটোকপি ও কেন্দ্রে সরবরাহের অপরাধে ৫ জন কে আটক করে পুলিশ।
এসময় ফটোকপির মেশিন,গাইড বই ও অন্যান্য আলামত জব্দ করে। পরে মোবাইল কোর্ট পরিচালনা করে,মাধ্যমে ফটোকপি দোকান মালিককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে আদালত।গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নের কলাকাটা হামছাপুর গ্রামের মৃত-সোনা মিয়ার পুত্র মোঃ সেলিম মিয়া (২০)কে এ কারাদন্ড প্রদান করা হয়।
একই সাথে ১৪৪ ধারা ভংঙ্গ করার অপরাধে একই ইউনিয়নের কলাকাটা হামছাপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে মোঃ আলমগীর হোসেন (১৪), পঁচারিয়া গ্রামের লূৎফর রহমানের ছেলে মোঃ নিশান (১৬), শালমারা পূর্বপাড়া গ্রামের আব্দুল আজিজের ছেলে মোহাম্মদ আলী দুদু (২৪) ও শালমারা খামারপাড়া গ্রামের রেজাউল করিমের ছেলে রাকিবুল ইসলাম রাজু (১৮) সহ প্রত্যেককে ২ শ’ টাকা করে অর্থদন্ড প্রদান করে আদালত।
মোবাইল কোর্ট বিচারক ছিলেন,গোবিন্দগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজির হোসেন। এসময় উপস্থিত ছিলেন থানার এসআই আবু বক্কর ছিদ্দিক ও বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকগণ। এছাড়া ওই কেন্দ্রে দায়িত্ব অবহেলার অভিযোগে ১ জন কক্ষ পরিদর্শক শিক্ষককে কেন্দ্রীয় সচিব বহিস্কার করেছেন বলে জানা যায়।

Hostens.com - A home for your website

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *