গাইবান্ধায় দিনে ১ টাকায় প্রাইভেট শিক্ষক লুৎফর রহমানকে জেলা প্রশাসকের উপহার 

সরকার লুৎফর রহমান,গাইবান্ধাঃ
৪৪ বসর আগে দিনে এক (০১) টাকা নিয়ে শিক্ষাদানে মনোনিবেশ করেন গাইবান্ধা সদরের প্রাইভেট শিক্ষক লুৎফর রহমান। এভাবেই দিনের পর দিন ও বসরের পর বসর পেরিয়ে তিনি আজ ৭০ বসরের বৃদ্ধ তবুও থেমে নেই তার পাঠদান। আজও তিনি প্রতি শিক্ষার্থীর নিকট দিনে ১ টাকা নিয়ে পাঠদান দিয়ে থাকেন। এলাকায় তিনি পরিচিতি পেয়েছেন ‘এক টাকার মাস্টার’ নামে।
লুৎফর রহমান মাস্টার গাইবান্ধা সদর উপজেলার বাগুড়িয়া গ্রামের বাসিন্দা । এখন তিনি দিনে ৩৫ জন শিক্ষার্থীকে পাঠদান দিয়ে থাকেন। এমন খবরে দৃষ্টি পড়ে গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিনের। তিনি মাস্টার লুৎফর রহমানকে নিজ কার্যালয়ে ডেকে নিয়ে কুশলাদি জিজ্ঞেস করেন এবং মাস্টার লুৎফর রহমানকে একটি মোবাইল ফোনে ও কিছু নগদ অর্থ প্রদান করেন।
২৫ অক্টোবর ২০২০ ইং সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে এ উপহার প্রদান করা হয়
এসময় মাস্টার লুৎফর রহমান সাংবাদিক’কে জানান, এই এলাকার বেশির ভাগ মানুষই গরীব  ছেলে-মেয়েদের পড়াতে চান না এবং প্রাইভেট পড়াতে পারেন না। তাই তিনি নাম মাত্র ফি ১ টাকা  নিয়ে শিক্ষার্থীদের পড়াচ্ছেন।
উপহার প্রদানের সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আলমগীর কবির ও জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দসহ সৃজনশীল গাইবান্ধার এডমিন মেহেদী হাসান, সভাপতি নিশাদ বাবু, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শাকিল প্রমুখ।
সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *