গাইবান্ধায় শিশু শুভ হত্যা মামলার ১০ আসামি’ই খালাস

সরকার লুৎফর রহমান,গাইবান্ধাঃ
গাইবান্ধায় শিশু শুভ(০৫) কে অপহরণ ও হত্যা মামলার ১০ আসামীকে খালাস দিয়েছে আদালত। ২১ সেপ্টেম্বর দুপুরে গাইবান্ধা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ বিচারক কেএম শহীদ আহমেদ এ রায় দেন।গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ পৌরসভার মীরগঞ্জ বালাপাড়া গ্রামের শিশু সাকিবুল ইসলাম ওরফে শুভ (৫) হত্যা মামলার ১০ আসামির সকলকে ২১ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে খালাস দিয়েছেন আদালত।
রাস্ট্র পক্ষের আইনজীবী এ রায়ে অসন্তোষ প্রকাশ করে বলেছেন,আমরা আশাবাদী ছিলাম ৩ থেকে ৪ জনের আসামীর ফাঁসির আদেশ আসবে। এ রায়ে বাদি পক্ষ ন্যায় বিচার হতে বঞ্চিত হয়েছে এবং রায়ের বিরুদ্ধে আপিল করবে বাদি পক্ষ। অপরদিকে আসামি পক্ষ আইনজীবী এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।
খালাসপ্রাপ্তরা হলেন- সুন্দরগঞ্জ উপজেলার বালাপাড়া গ্রামের আবদুল রাজ্জাক,একই উপজেলার চাচিয়া মীরগঞ্জ গ্রামের কবির মিয়া, হারুন মিয়া, সুমন মিয়া, রবিন হুড, নিজাম খাঁ গ্রামের মোস্তাফিজার রহমান, জুয়েল চন্দ্র, মীরগঞ্জ এলাকার রিপন কুমার সাহা, বালাপাড়া গ্রামের মিল্টন মিয়া ও একই গ্রামের লাভলু মিয়া।
২০১৪ সালের ৮ সেপ্টেম্বর গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ পৌরসভার মীরগঞ্জ বালাপাড়ার আশেক আলী মাস্টারের শিশুপুত্র সাকিবুল ইসলাম ওরফে শুভকে বাড়ির উঠান থেকে অপহরণ করে দুর্বৃত্তরা। এরপর অপহরণকারীরা মোবাইল ফোনে ১৫ লাখ টাকা চাঁদা দাবি করে পরিবারের কাছে। পরে মুক্তিপণের টাকা না পেয়ে তাকে নির্মমভাবে হত্যা করে দুর্বৃত্তরা।
ঘটনার দু’দিন পর অপহরণকারী চক্রের ৯ জনকে আটক করে পুলিশ। পরে তাদের দেয়া তথ্যে ওই সালের ১০ সেপ্টেম্বর রাত আটটায় মীরগঞ্জ গুচ্ছ গ্রামের পাশে ঈদগাঁ মাঠের দক্ষিণে একটি নালা থেকে শুভর লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শিশুর বাবা আশেক আলী মাস্টার ১১ সেপ্টেম্বর রাতে ১০ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি অপহরণ ও হত্যা মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *