গাইবান্ধা থিয়েটারের ৩৩ বছরের পথচলায় দু’দিনব্যাপী পথনাট্য উৎসব।। গুণীজন সম্মাননা

সরকার লুৎফর রহমান,গাইবান্ধাঃ
মুজিববর্ষ উপলক্ষে ‘হাতের মুঠোয় হাজার বছর আমরা চলেছি সামনে’ এই প্রতিপাদ্য নিয়ে ৩৩ বছরের পথচলায় মঙ্গলবার রাতে গাইবান্ধা থিয়েটারের আয়োজনে স্থানীয় শহীদ মিনার চত্বরে দু’দিনব্যাপী ‘৫ম পথনাট্য উৎসব-২০২১’ অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষে দু’জন গুণীজন ফটো সাংবাদিকতায় কৃতিত্ব অর্জনের জন্য গাইবান্ধার কুদ্দুস আলম এবং স্থানীয় স্বাধীন চলচিত্র নির্মানে রবীন্দ্র নাথ চক্রবর্ত্তীকে সম্মাননা প্রদান করা হয়। এই নাট্য উৎসবের উদ্বোধন করেন নাট্য ব্যক্তিত্ব ফারুক শিয়ার চিনু। পরে পঞ্চ প্রদীপ জ্বালিয়ে অতিথিরা দু’দিনব্যাপী পথনাট্য উৎসব অনুষ্ঠানের সূচনা করেন।
গাইবান্ধা থিয়েটারের সভাপতি ও পথনাট্য উৎসব কমিটির আহবায়ক আলমগীর কবির বাদলের সভাপতিত্বে ও শাহ আলম বাবলুর সঞ্চালনায় উদ্বোধনী পর্বে আলোচনা অনুষ্ঠানে অংশ নেন প্রধান অতিথি পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম এবং বিশেষ অতিথি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, পৌর মেয়র মো. মতলুবর রহমান ও বিশিষ্ট লেখক সাংবাদিক আবু জাফর সাবু, পথনাট্য উৎসব কমিটির সদস্য সচিব আসাদুল কবিরসহ অভিব্যক্তি ব্যক্ত করে বক্তব্য রাখেন সম্মাননা প্রাপ্ত কুদ্দুস আলম ও রবীন্দ্র নাথ চক্রবর্ত্তী।
উদ্বোধনী দিনে পরিবেশিত হয় পথনাটক গাইবান্ধা থিয়েটারের পরিবেশনায় এবং বিশ্বজিৎ কুমারের রচনা ও নির্দেশনায় ‘নির্বাক’, মেঘদূত পরিবেশিত চুনি ইসলামের নির্দেশনায় বিমল বন্দোপাধ্যায় রচিত নাটক ‘একটি অবাস্তব গল্প’, সোনালী নাট্য ও ক্রীড়া সংঘ পরিবেশিত ময়নুল হোসেনের নির্দেশনায় ও রচনায় পরিবেশিত হয় নাটক ‘আহত স্বাধীনতা’ এবং অন্তরঙ্গ থিয়েটারের সাজু সরকারের পরিবেশনায় ও নির্দেশনায় নাটক ‘শিয়ালু পীরের মাজার’। এর আগে সংগীত পরিবেশন করে শিল্পী  দোলন এবং স্মৃতি।
সময় নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *