‘গুজব কিনা জানতে ৯৯৯ নম্বরে কল করে সত্যতা যাচাইয়ের পরামর্শ’ – বাংলাদেশ পুলিশ

অনলাইন ডেস্কঃ

বাংলাদেশ পুলিশ সদর দফতর গুজব কিনা জানতে ৯৯৯ নম্বরে কল করে সত্যতা যাচাইয়ের জন্য পরামর্শ দিয়েছে।সাধারণ মানুষকে গুজব সংক্রান্তে সঠিক তথ্য দিয়ে সহায়তা করতে জাতীয় নির্বাচনকালীন এই নতুন উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ পুলিশ।বুধবার গণমাধ্যমে পাঠানো এক ইমেইল বার্তায় সাধারণ মানুষের প্রতি এ পরামর্শ দেয়া হয়।

বার্তায় বলা হয়, সুষ্ঠু আইন-শৃঙ্খলা বজায় রাখতে গুজব সম্পর্কে তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করুন। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্য কোনও মাধ্যমে প্রকাশিত কোনও বিষয় গুজব মনে হলে বিভ্রান্ত না হয়ে সত্যতা যাচাইয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করার জন্য সকলকে অনুরোধ করা যাচ্ছে।

এতে আরও বলা হয়, সম্প্রতি লক্ষ করা যাচ্ছে যে, স্বার্থান্বেষী মহল সামাজিক যোগাযোগসহ অন্যান্য মাধ্যমে নানা ধরনের গুজব ছড়িয়ে জনগণের মাঝে বিভ্রান্তি সৃষ্টির অপতৎপরতায় লিপ্ত রয়েছে। বার্তায় বলা হয়েছে, তারা ফেসবুকসহ অন্য সামাজিক যোগাযোগ মাধ্যম বা অন্য কোনও মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য, সংবাদ, পোস্টার, লিফলেট, বক্তব্য, ছবি, ভিডিও ইত্যাদি প্রকাশ ও প্রচার করছে।এতে জনমনে নানা বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। গুজবকে কেন্দ্র করে স্বাভাবিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোরও চেষ্টা করা হচ্ছে।

সময়নিউজ২৪.কম/দে এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *