গোবিন্দগঞ্জে ডিবটিউবয়েলে অতিরিক্ত সেচে ভাড়ার প্রতিবাদে মানববন্ধন

সরকার লুৎফর রহমান,গাইবান্ধাঃ
গাইবান্ধার গোবিন্দগঞ্জের কাটাবাড়ী ইউনিয়নের কাঁঠালবাড়ী মৌজায় অতিরিক্ত সেচভারা আদায়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এলাকার প্রভাবশালীদের ৪টি ডিবটিউবয়েলে প্রতিবছর সেন্ডিকেড করে দফায়-দফায় অতিরিক্ত হারে সেচের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে এবং ৩ টি গ্রামের সমন্বয়ে একটি ডিবটিউবয়েলের লাইসেন্স প্রদানের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
২৪ ফেব্রুয়ারি বুধবার বিকালে উপজেলার কাটাবাড়ী ইউনিয়নের কাঁঠালবাড়ী, হাদিরাখুরি,বেড়া গ্রামের কৃষকরা কামদিয়া- আস্কুর-গোবিন্দগঞ্জ সড়কের পাশে কৃষি জমিতে এ মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে।
ঘন্টা ব্যাপী এ কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন, কাটাবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জোবায়ের হাসান শফিক গোলাপ মাহমুদ, ইউপি সদস্য আমিরুল ইসলাম,কাঁঠালবাড়ী সিআইজি সমবায় সমিতির সভাপতি নিবারণ চন্দ্র,কৃষক জোবায়ের হাসান ঠান্ডা,সহকারী শিক্ষক জহুরুল ইসলাম,কৃষক শফিউল ইসলাম শফি,কৃষক ছানোয়ার হোসেন,কৃষক ছলিম উদ্দিন,কৃষক আব্দুল আজিজসহ অন্যরা।
বক্তরা বলেন, ডিবটিউবয়েলের সেচের ভাড়ার অতিরিক্ত অর্থ আদায়ের জিম্মিদশা থেকে মুক্ত পেতে কাঁঠালবাড়ী সিআইজি সমবায় সমিতির ভূক্ত ৪০ জন কৃষক একত্রিত ভাবে অগভীর/গভীর ডিবটিউবয়েলের নলকুপের লাইসেন্স উদ্যোগ গ্রহণ করলে স্থানীয় প্রভাবশালী কয়েকজন প্রভাবশালী সেচ পাম্প মালিক অপকৌশলে তা ব্যাহত করছে। গত বছর একর প্রতি যে সেচের ভাড়া ৪ হাজার টাকা ছিলো
এ বছর ৮থেকে ৯হাজার টাকা করে আদায় করছে। শুধু তাই নয় কেউ স্যালো মেশিন বসিয়ে সামান্য সেচ দিলে তাকে আর পানি দেয়া হয় না। তাই এই জিম্মিদশা থেকে মুক্তি পেতে তারা দ্রুত নলকুপের লাইসেন্স প্রদানের জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানান। তারা আরো বলেন, সেচ পাম্পটি চালু না হলে এলাকার প্রায় ৭ শ” কৃষকের প্রায় সাড়ে ৩ শ একর জমির বোরো ধানের চাষ আবাদ অনিশ্চয়তার মধ্যে পরবে।
সময় নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *