চরমোন্তাজে ২৬৬৮’ জেলের মাঝে চাল বিতরণ

 Gator Website Builder

গলাচিপা(পটুয়াখালী)প্রতিনিধিঃ

পটুয়াখালীর চরমোন্তাজ ইউনিয়নের ২৬৬৮জন জেলে পরিবারের মধে ২০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় গত ৯ অক্টোবর থেকে ২২দিন নদীতে ইলিশ মাছ ধরা নিষিদ্ধ করেছে প্রশাসন।

এজন্য গত শুক্রবারসহ গত কয়েকদিনে জেলেদের মধ্যে এসব চাল বিতরণ করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, ইলিশের প্রজনন নিরাপদ করার জন্য মৎস্য বিভাগ মাছ ধরার ওপর গত ৯ অক্টোবর থেকে নিষেধাজ্ঞা জারি করায় এসময়ে নদীতে মাছ ধরা, বেচাকেনা, পরিবহন, মজুদ ও বিনিময় করা যাবে না। এ নিষেধাজ্ঞা বাস্তবায়নে প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে থেকে কাজ করছেন।

প্রশাসন ও মৎস্য বিভাগের পক্ষ থেকে এ ২২দিন নদীতে মাছ ধরা থেকে বিরত থাকার জন্য জেলেদের প্রতি আহবান জানানো হয়। চাল বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গলাচিপা উপজেলা সহকারী কমিশনার ভূমী সুহ্নদ সালেহীন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা পরিষদের সদস্য মোঃ আবু মিয়াসহ ইউনিয়ন পরিষদের সকল সদস্য ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। চরমোন্তাজ নিবন্ধিত জেলেদের মধ্য হতে ইলিশমাছ শিকারী ২৬৬৮ জন জেলে পরিবারের মধ্যে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পরিষদ কার্যালয়ে, স্লুইজ বাজার এবং বিভিন্ন ওয়ার্ডে চাল বিতরণ করা হয়।

উপজেলার চর মোন্তাজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মিয়া বলেন, তার ইউনিয়নের জেলে পরিবারের সদস্যদের মধ্যে ইউপি কার্যালয়ে এবং বিভিন্ন ওয়ার্ডে ইউপি সদস্য দ্বারা সুন্দর ও সঠিক ভাবে ২৬৬৮জন জেলের মাঝে ২০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।
Gator Website Builder

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *