বঙ্গোপসাগরে অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে ১টি ফিসিং ট্রলারসহ ১৪ ভারতীয় জেলে আটক

 

মোংলা প্রতিনিধিঃ

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অবৈধভাবে অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে একটি ফিসিং ট্রলারসহ ১৪ভারতীয় জেলেকে আটক করেছে মোংলা কোষ্টগার্ড।

বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে নিয়মিত টহলরত জাহাজ “বিএনএস স্বাধীন বাংলা” জাহাজে থাকা কোষ্টগার্ড বাহিনীর সদস্যরা ওই জেলেদের ট্রলারসহ আটক করে। মঙ্গলবার বিকেলে আটককৃত জেলেদের মোংলা থানায় হস্তান্ত করে কোষ্টগার্ড সদস্যরা। পরে আটককৃতদের বিরুদ্ধে ১৯৮৩ সালের সামুদ্রীক মৎস্য অধ্যাদেশের ২২ ধারায় মামলা দায়ের শেষে থানায় হস্তান্তর করা হয়েছে।

মোংলা থানার ওসি ইকবাল বাহার চৌধূরী জানান, সোমবার রাতে জাহাজ স্বাধীন বাংলা বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়ার আনুমানিক ৩৫ কিলোমিটার দক্ষিণ পশ্চিম কোন এলাকায় টহলদানকালে এফবি মা-লক্ষী নারয়ন নামক ভারতীয় জেলেসহ ওই ট্রলারটি আটক করে। আটক জেলেদের বাড়ী ভারতের উত্তর চব্বিশ পরগনা জেলার বিভিন্ন এলাকায়।

উল্লেখ্য, এর আগেও একই অভিযোগে দেশীয় জলসীমায় প্রবেশ করার কারনে গভীর সাগর থেকে ৬৩ ভারতীয় জেলেকে আটক করে নৌবাহিনী। গত ১ অক্টোবর ১৫ জন, ৪ অক্টোব ২৩ জন ও ১৪ অক্টোবর ১১ জন, ২২ অক্টোবর ১৪ জনকে এবং ১০ ডিসেম্বর কোস্টগার্ড বাহিনী ১৪জনসহ ভারতীয় জেলেকে আটক করা হয়। এ নিয়ে মোট ৭টি ট্রলারসহ ৭৭ ভারতীয় জেলে আটক করা হয়েছে। আটক জেলেরা বাগেরহাট জেল হাজতে আছে বলেও জানায় পুলিশের এ কর্মকর্তা।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *