চলতি লা লিগার সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসি

অনলাইন ডেস্কঃ

ন্যু ক্যাম্পে জয় পাওয়ায় লা লিগায় আবার শীর্ষে উঠেছে বার্সেলোনা। ২৭ ম্যাচে কাতালান ক্লাবটির পয়েন্ট ৫৮। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৬। তবে তারা বার্সা থেকে ১ ম্যাচ কম খেলেছে। আজ রাতে রিয়াল বেটিসের বিপক্ষে জিনেদিন জিদানের দল জয় পেলে আবার শীর্ষে উঠবে তারা।

লা লিগার সর্বশেষ ম্যাচ ‘এল ক্লাসিকোতে’ হেরে সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামে বার্সেলোনা। অপরদিকে বার্সার মুখোমুখি হওয়ার আগে সব ধরনের প্রতিযোগিতায় টানা ছয় জয়ের অনুপ্রেরণা নিয়ে নামে সোসিয়েদাদ।

ম্যাচের শুরু থেকে সে অনুপ্রেরণা কাজে লাগিয়ে চনমনে ফুটবল খেলতে থাকে সোসিয়েদাদ। তবে কাজে লাগাতে পারছিল না। বরং মেসির দারুণ পাস থেকে প্রথম ১৫ মিনিটে দুটি সুযোগ আসে বার্সার নতুন রিক্রুট মার্টিন ব্রাথওয়েটের সামনে। কাজে লাগাতে পারেননি একটিও। ৪০ মিনিটে দারুণ সুযোগ আসে মেসির সামনে। তবে সবশেষ ৭ ম্যাচের ছয়টিতেই জালের দেখা না পাওয়া এই ফরোয়ার্ড ব্যর্থ আবারও।

দ্বিতীয়ার্ধের শুরুতেও সুযোগ আসে মেসির সামনে। এরপরে আবার ৬০ মিনিটে গোলের জন্য শট নেন মেসি। কিন্তু বিবর্ণ মেসি কোনোভাবেই জালে রাখতে পারছিল না বল। ৬৫ মিনিটে ইভান রাকিতিচের শট কর্নারের বিনিময় ঠেকান গোলরক্ষক।

অবশেষে ৮১ মিনিটে জয়সূচক গোল পায় বার্সেলোনা। রেফারি ভিএআরের সাহায্যে মিকেল ওইয়ানসাবালের হ্যান্ডবল চিহ্নিত করে পেনাল্টির বাঁশি বাজান। সেটি থেকে মেসি স্পট কিকে এগিয়ে দেয় বার্সেলোনাকে। যোগ করা সময়ের ৫ম মিনিটে দ্বিতীয়বারের মতো জালে বল পাঠায় বার্সা। তবে জর্দি আলবার শট জালে জড়ানোর আগে অফসাইডে ছিলেন আনসু ফাতি। তাই গোলটি বাতিল করা হয়।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *